নিজস্ব প্রতিবেদক , আপলোডের সময় : শনিবার, ৮ এপ্রিল, ২০২৩ , আজকের সময় : সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪

বাকসাস’র সাধারণ সম্পাদক হলেন মানবকণ্ঠের সজিব

বাঙলা কলেজ সাংবাদিক সমিতির (বাকসাস) ২০২৩-২৪ কার্যকরী কমিটিতে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন দৈনিক মানবকণ্ঠের সহ-সম্পাদক সাজিদুর রহমান সজিব।

বুধবার (৫ এপ্রিল) সন্ধ্যায় রাজধানীর একটি রেস্টুরেন্টে বার্ষিক সাধারণ সভা শেষে সর্বসম্মতিক্রমে বাকসাস’র প্রধান নির্বাচন কমিশনার ও প্রধান উপদেষ্টা এবং বাংলাদেশ ক্রাইম রিপোর্টার অ্যাসোসিয়েশন (ক্র্যাব)’র সদস্য আমানুর রহমান রনি নতুন এ কমিটি (আংশিক) অনুমোদন দেন।

নতুন এ কমিটিতে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন রাইজিংবিডি ডটকম-এর ক্যাম্পাস প্রতিনিধি মো. মমিনুল হক খান।

কার্যকরী কমিটি গঠনে নির্বাচন কমিশনার ছিলেন বাকসাস’র প্রতিষ্ঠাতা সভাপতি ও নির্বাচন কমিশনার মো. মনিরুল ইসলাম মনি। কমিটি অনুমোদনে সুপারিশ করেন সদ্য সাবেক সভাপতি নাজমুল হোসেন ও সাধারণ সম্পাদক জাফর ইকবাল।

নতুন কার্যকরী কমিটিতে আরও নির্বাচিত হয়েছেন- সহ সভাপতি শাওন হোসাইন (দৈনিক সকালের সময়), যুগ্ম সাধারণ সম্পাদক মকিবুল মিয়া (পূর্বপশ্চিম-বিডি) এবং অর্থ ও দপ্তর সম্পাদক বেলাল শেখ (সকালের সময়)।

সজিবের জন্ম পটুয়াখালী জেলার রাঙ্গাবালী উপজেলায়। ২০১১ সালে কাছিয়াবুনিয়া মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি ও ২০১৩ সালে রাঙ্গাবালী সরকারি কলেজ থেকে এইচএসসি পাস করেন। এরপর তিনি ঢাকা চলে আসেন। ভর্তি হন সরকারি তিতুমীর কলেজে। ২০২০ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি তিতুমীর কলেজ থেকে ব্যবস্থাপনা বিভাগে স্নাতক সম্পন্ন করেন। বর্তমানে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি বাঙলা কলেজে ব্যবস্থাপনা বিভাগে মাস্টার্সে অধ্যয়নরত আছেন।