সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৩৮ অপরাহ্ন
শিরোনামঃ
আর্থিক খাতে সংস্কার অব্যাহত থাকবে : সালেহউদ্দিন এডিবি’র কাছ থেকে বাংলাদেশ সহায়তা হিসেবে ৯০ কোটি ডলার পাবে পীরগঞ্জে শহীদ আবু সাঈদের বীরত্বগাঁথা আলোকচিত্র প্রদর্শন একমাত্র উপার্জনক্ষম সন্তানকে হারিয়ে দিশেহারা পরিবার ভুয়া মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে : মুক্তিযুদ্ধ বিষয়ক উপদেষ্টা বাংলাদেশের কাঠামোগত সংস্কারে সহায়তা করতে আগ্রহী এডিবি প্রথমবারের মতো সেনাসদরে প্রধান উপদেষ্টা পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) আগামীকাল খালেদা জিয়া ও ড. ইউনূসকে হত্যা হুমকির অভিযোগে শেখ হাসিনার বিরুদ্ধে চট্টগ্রামে মামলা জুলাই গণহত্যায় ৮৭৫ জনের মধ্যে ৪২২ জন বিএনপির : মির্জা ফখরুল

পটুয়াখালীতে বিশ্ব বাবা দিবস পালিত

মনজুর মোরশেদ তুহিন (পটুয়াখালী) প্রতিনিধি:
  • আপলোডের সময় : শনিবার, ২২ জুন, ২০২৪
  • ৫৭৭০ বার পঠিত

পটুয়াখালীতে বাংলাদেশ পুরুষ অধিকার ফাউন্ডেশনের উদ্যোগে বিশ্ব বাবা দিবস উপলক্ষে রেলি ও উপস্থিত আলোচনার আয়োজন করা হয়। প্রতিবছর জুন মাসের তৃতীয় রবিবার বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে বাংলাদেশিরা বাবা দিবস পালন করে।

১৬ই জুন বিকেল ৫টায় পটুয়াখালীর শেখ রাসেল শিশু পার্ক সংলগ্ন ঝাউতলায় উন্মুক্ত স্থানে বাবাদের প্রতি শ্রদ্ধা, ভালবাসা ও সম্মান বৃদ্ধির লক্ষ্যে সচেতন সন্তানরা এ অনুষ্ঠানের আয়োজন করেন। “একজন পুরুষ চাকরি পেলে একটি পরিবারের শান্তি মেলে” এবং “অতিরিক্ত দেনমোহরকে না বলুন” এই প্রতিপাদ্য নিয়ে এবারে বাবা দিবসে বক্তব্য রাখেন, বাংলাদেশ পুরুষ অধিকার ফাউন্ডেশনের আহ্বায়ক মোঃ মুজিবুর রহমান।

উন্মুক্ত সাভার বক্তৃতায় তিনি বলেন, যেসব বাবাদের কাঁধে সংসারের সকল বোঝা। যে বাবারা হাসলে হাসবে না পরিবার। সেই বাবারাই উপেক্ষিত। বাবাদের উপেক্ষা করে যে একতরফা নারী বান্ধব আইন তৈরি করা হয়েছে, এই একতরফা নারী বান্ধব আইনে বৈষম্যের রোলারে প্রতিনিয়ত পিষ্ট হচ্ছে বাবাদের জীবন। তাই বাবাদের জীবন রক্ষার স্বার্থে- পুরুষ নির্যাতন দমন আইন চাই, পুরুষ বিষয়ক মন্ত্রনালয় চাই, পরকীয়া সংক্রান্ত ৪৯৭ ধারা সংশোধন চাই এবং পারিবারিক সহিংসতা আইনের সংশোধনের দাবী জানাই।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..