সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৩:১৪ পূর্বাহ্ন
শিরোনামঃ
মির্জাগঞ্জে কৃষি জমিতে সেচ দিতে গিয়ে যুবক ফিরলো লাশ হয়ে আকাশ: কবি মাহফুজ রকি মির্জাগঞ্জে প্রাইমারি ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচিত শান্তা মনি দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান উপজেলা নির্বাচন: হরিরামপুরে জনপ্রিয়তার শীর্ষে দেওয়ান সাইদুর মির্জাগঞ্জে পুলিশ কর্মকর্তার বিচারের দাবিতে মানববন্ধন যে কোন দুর্যোগে পুলিশ জীবন বাজি রেখে সেবা প্রদান করছে : ডিএমপি কমিশনার নতুন করে আরও ৭২ ঘণ্টার তাপ প্রবাহের সতর্কতা জারি যে কোন মূল্যে উপজেলা নির্বাচন সুষ্ঠু করতে হবে : সিইসি মার্কিন পররাষ্ট্র দপ্তরের ২০২৩ সালের মানবাধিকার প্রতিবেদন ঢাকার প্রত্যাখ্যান

ওয়েব ফাউন্ডেশনের অর্ধ-শতাধিক নারী উদ্যোক্তা পেলেন মাননীয় প্রধানমন্ত্রীর অনুদান

নিজস্ব প্রতিবেদক:
  • আপলোডের সময় : সোমবার, ৩ অক্টোবর, ২০২২
  • ৬০৫২ বার পঠিত

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মবার্ষিকী উপলক্ষ্যে সারা দেশের ১ হাজার নারী উদ্যোক্তাকে ৫ কোটি টাকার অনুদান দেয়া হয়েছে। বিভিন্ন প্ল্যাটফর্ম থেকে নির্বাচিত প্রত্যেক নারী উদ্যোক্তাদের ৫০ হাজার টাকা করে অনুদান দেয়া হয়।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) রাজধানীতে আয়োজিত হয় স্মার্ট নারী উদ্যোক্তা অনুদান প্রদান অনুষ্ঠান। অনুষ্ঠানে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ও আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

প্রায় ১ হাজার নারী উদ্যোক্তার মধ্যে ওয়েব ফাউন্ডেশনের প্রায় অর্ধ-শতাধিক। তাদের প্রত্যেকেই ৫০ হাজার টাকা করে অনুদান পেয়েছেন।

অনুদান প্রাপ্তরা বলেন, এটা বিশাল পাওয়া। এমন অনুদান নিঃসন্দেহে নিজেদের কাজের আরও অনুপ্রেরণা- উৎসাহ বাড়াবে। নতুনদেরও অনলাইনে কাজ করার আগ্রহ বাড়াবে। ওয়েব ফাউন্ডেশন এর প্রেসিডেন্ট রুপা আহমেদ জানান, এটাই আমাদের স্বার্থকতা ও বড় পাওয়া, তিনি এমন যুগোপযোগী সিদ্ধান্তের জন্য মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান এবং তার দীর্ঘায়ু কামনা করেন।

ওয়েব ফাউন্ডেশন বাংলাদেশের বৃহৎ নারী কর্মসংস্থান সৃষ্টির অন্যতম সূতিকাগার হিসেবে পরিচিত। বাংলাদেশের পিছিয়ে থাকা নারীদের মানব সম্পদে পরিনত করার লক্ষেই এদের পথচলা। সরকারি এমন উদ্যোগ তাদের কাজকে আরও গতিশীল করবে।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..