রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:৪৬ পূর্বাহ্ন
শিরোনামঃ
জাল ভোট পড়লেই কেন্দ্র বন্ধ করে দেওয়া হবে : ইসি আহসান হাবিব জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি শিক্ষার্থীদের মেধা বিকাশে মুখস্ত শিক্ষার ওপর নির্ভরতা কমাতে পাঠ্যক্রমে পরিবর্তন আনা হচ্ছে : প্রধানমন্ত্রী কিশোরগঞ্জে তীব্র দাবদাহে ইসলামী যুব আন্দোলনের হাতপাখা বিতরণ দেশের উন্নয়ন ত্বরান্বিত করতে টেকসই কৌশল উদ্ভাবনের আহ্বান প্রধানমন্ত্রীর হলুদ সাংবাদিকতা প্রতিরোধে সকলকে দায়িত্বশীল হতে হবে : বিচারপতি নিজামুল হক গলাচিপা ও দশমিনায় প্রকাশ্যে নিধন হচ্ছে রেনু পোনা,কথা বলতে নারাজ কর্তৃপক্ষ ডিএসইসির নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ বেলা অবেলা : স্বপ্না রহমান ডিএসইসি’র নতুন সভাপতি ডিবিসি’র মুক্তাদির অনিক

বেতাগীতে মাদ্রাসা অধ্যক্ষর বিরুদ্ধে ইউএনও বরাবর শিক্ষার্থীদের লিখিত অভিযোগ

বেতাগী (বরগুনা) প্রতিনিধি:
  • আপলোডের সময় : বৃহস্পতিবার, ১৫ ডিসেম্বর, ২০২২
  • ৫৮৭৬ বার পঠিত

বরগুনার বেতাগী উপজেলায় অবস্থিত রানীপুর গড়িয়াবুনিয়া ‘এছহাকিয়া আলিম মাদ্রাসা’র অধ্যক্ষর বিরুদ্ধে বেতাগী উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখত অভিযোগ করেছেন একই মাদ্রাসার দাখিল পরিক্ষায় উত্তির্ন হওয়া চারজন শিক্ষার্থী।

গত (১৩ ডিসেম্বর২০২২) বেলা ১২ ঘটিকার সময় এ অভিযোগ করেন তারা। লিখিত অভিযোগে তারা উল্লেখ করেন তাদের না জানিয়ে আলিম (এইচএসসি সমমান) এ জোরপূর্বক ভর্তির আবেদন করিয়ে রাখেন রানীপুর গড়িয়াবুনিয়া এছহাকিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ মোহাম্মদ আলী।

দাখিল পরিক্ষায় উত্তির্ন তিনজন শিক্ষার্থীদের কাছে জানতে চাইলে তারা বলেন আমরা ও আমাদের পরিবার আমাদের কে একাদশ শ্রেনিতে কলেজে ভর্তি হওয়ার ইচ্ছা পোষন করিলে আমরা কলেজে ভর্তি হওয়ার জন্য অনলাইনে আবেদন করতে গিয়ে দেখি যে, আমাদের আবেদন ইতিমধ্যেই মাদ্রাসার অধ্যক্ষ আমাদের না জানিয়ে আলিম প্রথম বর্ষে করিয়ে রেখেছেন। আমরা সকলে আমাদের অভিভাবকসহ গত ১১, ১২ ও ১৩ তারিখ ৩ দিন মাদ্রাসায় গিয়ে আবেদন বাতিল করতে জোর অনুরোধ জানালে অধ্যক্ষ আমাদের বলেন এটা বাতিল করা হবে না, তোমাদের যদি কিছু করার থাকে তাহলে করিও তোমাদের এখানে থাকতেই হবে।

এ বিষয়ে মাদ্রাসা অধ্যক্ষর কাছে জানতে চাইলে তার মোবাইল ফোনে একাধিক বার ফোন করেও তাকে পাওয়া যায় নি।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস বলেন যদি ঘটনা সত্যি হয়ে থাকে তাহলে মাদ্রাসার অধ্যক্ষর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে।

উপজেলা নিবার্হী অফিসার সুহৃদ সালেহীন বলেন মাদ্রাসার শিক্ষার্থীরা আমার কাছে একটি লিখিত অভিযোগ দিয়েছে ঘটনার সত্যতা পাওয়া গেলে অধ্যক্ষের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..