বুধবার, ০৮ মে ২০২৪, ০২:০২ পূর্বাহ্ন
শিরোনামঃ
বেলা অবেলা : স্বপ্না রহমান ডিএসইসি’র নতুন সভাপতি ডিবিসি’র মুক্তাদির অনিক ডিএসইসি’র সাধারণ সম্পাদক বাংলাদেশের আলো’র জাওহার ইকবাল খান ডিএসইসি’র সাংগঠনিক সম্পাদক দৈনিক উত্তরদক্ষিণে’র শহীদ রানা ঢাকা মহানগর ছাত্রলীগের উপ-কর্মসূচি ও পরিকল্পনা সম্পাদক হলেন প্রিয়ন পটুয়াখালীর মির্জাগঞ্জে গাঁজাসহ ২ যুবক গ্রেফতার কিশোরগঞ্জে শিক্ষার্থীদের উদ্যোগে পথচারীদের মাঝে বিশুদ্ধ পানি ও খাবার স্যলাইন বিতরণ ডিএসইসি’র প্রচার ও প্রকাশনা সম্পাদক রাইজিং বিডির আরিফ আহমেদ কিশোরগঞ্জে আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে ইসলামী শ্রমিক আন্দোলনের র‍্যালি অনুষ্ঠিত কিশোরগঞ্জের হাওরে কৃষকদের মাঝে ইসলামী ছাত্র আন্দোলনের শরবত ও ঠান্ডা পানি বিতরণ

পটুয়াখালীতে প্রধান নির্বাচন কমিশনারের স্মার্ট কার্ড বিতরণ

মনজুর মোর্শেদ তুহিন (পটুয়াখালী প্রতিনিধি):
  • আপলোডের সময় : বুধবার, ২১ ডিসেম্বর, ২০২২
  • ৫৮৭১ বার পঠিত

তিন দিনের সরকারি সফরে প্রধান নির্বাচন কমিশনার(সিইসি) কাজী হাবিবুল আউয়াল পটুয়াখালীতে অবস্থান করছেন।

২১ডিসেম্বর২০২২(বুধবার) বেলা ১১ টায় পটুয়াখালী জেলার মির্জাগঞ্জ উপজেলা কমপ্লেক্সে এসে পৌঁছলে পটুয়াখালী জেলা প্রশাসন ও জেলা পুলিশ সুপার তাকে অভিবাদন জানায়। এরপর বেলা ১১ঃ৩০ এ পটুয়াখালী সিনিয়র জেলা নির্বাচন অফিস এর আয়োজনে নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব মোঃ জাহাঙ্গীর আলম এর সভাপতিত্বে মির্জাগঞ্জ উপজেলা পরিষদ অডিটরিয়ামে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণ করেন। উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহাপরিচালক জাতীয় পরিচয় পত্র নিবন্ধন অনুবিভাগ এ কে এম হুমায়ুন কবির, আইডিয়া (IDEA) প্রকল্পের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবুল হাসনাত মোহাম্মদ সায়েম, বিভাগীয় কমিশনার মোঃ আমিন উল আহসান, বরিশাল রেঞ্জ ডিআইজি এস এম আখতারুজ্জামান পটুয়াখালী জেলা প্রশাসক মো. শরিফুল ইসলাম ও পুলিশ সুপার মো. সাইদুল ইসলামসহ জেলার বিভিন্ন অফিসের কর্মকর্তারা ও স্থানীয় ভোটাররা।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন নির্বাচন কমিশনের (ইসি) ওপর আন্তর্জাতিক পরিমণ্ডলে কোনো চাপ নেই, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে আন্তর্জাতিক সম্প্রদায় বা বিদেশি রাষ্ট্রদূতদের মন্তব্যে নির্বাচন কমিশন বলেন ,এটা সরকারের বিষয়, তারা এ ব্যাপারে আলোচনা করবে।যথা সময়ে অংশগ্রহণমূলক নির্বাচন আয়োজন করবে কমিশন। ইভিএমের বরাদ্দ না পেলে ব্যালটে নির্বাচন হবে।

প্রধান নির্বাচন কমিশনার আরো বলেন ,আমরা আশাবাদী আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি সহ সব রাজনৈতিক দল অংশ নেবে। বিএনপি’র মত বড় দল যদি নির্বাচনে অংশ নেয় তবে নির্বাচন আরো অংশগ্রহণমূলক হবে।

সিইসি বুধবার রাতে পটুয়াখালী সার্কিট হাউজে অবস্থান করবেন। সফরের দ্বিতীয় দিনে পটুয়াখালী জেলা ও উপজেলা পর্যায়ে কর্মরত সরকারি ও নির্বাচন কমিশনের কর্মকর্তাদের সঙ্গে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মতবিনিময় সভায় অংশ নেবেন। এছাড়া কুয়াকাটা আঞ্চলিক নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউটের প্রস্তাবিত জমি পরিদর্শন শেষে স্ত্রীকে নিয়ে কুয়াকাটায় রাত্রি যাপন করবেন সিইসি। এরপর শুক্রবার তিনি ঢাকায় ফিরবেন বলে জানা গেছে।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..