রবিবার, ০৫ মে ২০২৪, ০২:২৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
ডিএসইসি’র প্রচার ও প্রকাশনা সম্পাদক রাইজিং বিডির আরিফ আহমেদ কিশোরগঞ্জে আন্তর্জাতিক শ্রমিক দিবস উপলক্ষে ইসলামী শ্রমিক আন্দোলনের র‍্যালি অনুষ্ঠিত কিশোরগঞ্জের হাওরে কৃষকদের মাঝে ইসলামী ছাত্র আন্দোলনের শরবত ও ঠান্ডা পানি বিতরণ ডিএসইসি’র সভাপতি অনিক সম্পাদক জাওহার ইকবাল মির্জাগঞ্জে কৃষি জমিতে সেচ দিতে গিয়ে যুবক ফিরলো লাশ হয়ে আকাশ: কবি মাহফুজ রকি মির্জাগঞ্জে প্রাইমারি ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচিত শান্তা মনি দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান উপজেলা নির্বাচন: হরিরামপুরে জনপ্রিয়তার শীর্ষে দেওয়ান সাইদুর মির্জাগঞ্জে পুলিশ কর্মকর্তার বিচারের দাবিতে মানববন্ধন

বাঙলা কলেজের ২৯তম অধ্যক্ষ হলেন প্রফেসর জাহাঙ্গীর হোসেন

নিজস্ব প্রতিবেদক:
  • আপলোডের সময় : বৃহস্পতিবার, ১৩ এপ্রিল, ২০২৩
  • ৫৮৪৮ বার পঠিত

রাজধানীর সরকারি বাঙলা কলেজের ২৯তম অধ্যক্ষ পদে নিয়োগ পেয়েছেন কলেজটির সাবেক উপাধ্যক্ষ প্রফেসর মো. জাহাঙ্গীর হোসেন।

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ প্রফেসর মো. জাহাঙ্গীর হোসেনকে সরকারি বাঙলা কলেজের অধ্যক্ষ হিসেবে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে।

এর আগে গত মঙ্গলবার (৪ এপ্রিল) সরকারি বাঙলা কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. ফেরদৌসী খান অবসরে গেলে পদটি শূন্য হয়। এরপর এই পদে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব পালন করে আসছিলেন প্রফেসর মো. জাহাঙ্গীর হোসেন।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সরকারি কলেজ-২ এর উপসচিব (অতিরিক্ত দায়িত্ব) কাজি মো. আবদূর রহমানের স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, এ আদেশ ১৮ এপ্রিল থেকে কার্যকর হবে।

অধ্যক্ষ নিয়োগ পাওয়ার পর অনুভূতি ও পরিকল্পনা নিয়ে জানতে চাইলে প্রফেসর মো. জাহাঙ্গীর হোসেন বলেন, বাঙলা কলেজ একটি ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান। ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধ স্মৃতিবিজড়িত এই কলেজ। আমার সৌভাগ্য যে এই ঐতিহ্যবাহী কলেজটিতে দীর্ঘ তিন বছর চার মাস ধরে উপাধ্যক্ষ পদে কাজ করছি। অধ্যক্ষ পদে নিয়োগ পেয়ে আজকের দিনটিতে আমি অনেক খুশি। ২০৪১ সালে স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে এবং ২০৩০ সালে এসডিজি গোল একটি গুণগত ও মানসম্মত শিক্ষা নিশ্চিত করণে মুক্তিযুদ্ধের চেতনাভিত্তিক একটি পূর্ণাঙ্গ আদর্শ শিক্ষাপ্রতিষ্ঠানের হিসেবে গড়ে তুলতে কাজ করব। আমি আশা করি আমার সব শিক্ষার্থী ও সহকর্মীরা আমার সঙ্গে থাকবেন।

উল্লেখ্য, প্রফেসর মো. জাহাঙ্গীর হোসেন ১৪তম বিসিএস’র শিক্ষা ক্যাডারে যোগদান করেন। ২০১৯ সালের ৩০ ডিসেম্বর সরকারি বাঙলা কলেজের উপাধ্যক্ষ হিসেবে তিনি যোগদান করেন।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..