বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৩:২৬ অপরাহ্ন
শিরোনামঃ
মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের উপজেলা নির্বাচনে কোন অনিয়ম সহ্য করা হবে না : চট্টগ্রামে ইসি আনিছুর থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা মুরাদনগরে সড়কে সোলার স্ট্রিট লাইট স্থাপন বরাবরই মানবিক কাজে নিজেকে বিলিয়ে দেন সার্জেন্ট জাহাঙ্গীর পটুয়াখালীতে সাংবাদিককে হুমকি: থানায় অভিযোগ দায়ের পটুয়াখালী পৌর কৃষকলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল! নাগেশ্বরীতে প্রাণী সম্পদ অফিসে টেকনিসিয়ান নিয়োগে অনিয়ম এডিসের লার্ভা পেলে জেল ও জরিমানা করা হবে: ডিএনসিসি মেয়র জলবায়ু অভিযোজনে সফলতার জন্য বিশ্বের ঐক্যবদ্ধ প্রয়াস জরুরি : পরিবেশমন্ত্রী

বাঙলা কলেজের ২৯তম অধ্যক্ষ হলেন প্রফেসর জাহাঙ্গীর হোসেন

নিজস্ব প্রতিবেদক:
  • আপলোডের সময় : বৃহস্পতিবার, ১৩ এপ্রিল, ২০২৩
  • ৫৮৪৫ বার পঠিত

রাজধানীর সরকারি বাঙলা কলেজের ২৯তম অধ্যক্ষ পদে নিয়োগ পেয়েছেন কলেজটির সাবেক উপাধ্যক্ষ প্রফেসর মো. জাহাঙ্গীর হোসেন।

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ প্রফেসর মো. জাহাঙ্গীর হোসেনকে সরকারি বাঙলা কলেজের অধ্যক্ষ হিসেবে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে।

এর আগে গত মঙ্গলবার (৪ এপ্রিল) সরকারি বাঙলা কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. ফেরদৌসী খান অবসরে গেলে পদটি শূন্য হয়। এরপর এই পদে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব পালন করে আসছিলেন প্রফেসর মো. জাহাঙ্গীর হোসেন।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সরকারি কলেজ-২ এর উপসচিব (অতিরিক্ত দায়িত্ব) কাজি মো. আবদূর রহমানের স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, এ আদেশ ১৮ এপ্রিল থেকে কার্যকর হবে।

অধ্যক্ষ নিয়োগ পাওয়ার পর অনুভূতি ও পরিকল্পনা নিয়ে জানতে চাইলে প্রফেসর মো. জাহাঙ্গীর হোসেন বলেন, বাঙলা কলেজ একটি ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান। ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধ স্মৃতিবিজড়িত এই কলেজ। আমার সৌভাগ্য যে এই ঐতিহ্যবাহী কলেজটিতে দীর্ঘ তিন বছর চার মাস ধরে উপাধ্যক্ষ পদে কাজ করছি। অধ্যক্ষ পদে নিয়োগ পেয়ে আজকের দিনটিতে আমি অনেক খুশি। ২০৪১ সালে স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে এবং ২০৩০ সালে এসডিজি গোল একটি গুণগত ও মানসম্মত শিক্ষা নিশ্চিত করণে মুক্তিযুদ্ধের চেতনাভিত্তিক একটি পূর্ণাঙ্গ আদর্শ শিক্ষাপ্রতিষ্ঠানের হিসেবে গড়ে তুলতে কাজ করব। আমি আশা করি আমার সব শিক্ষার্থী ও সহকর্মীরা আমার সঙ্গে থাকবেন।

উল্লেখ্য, প্রফেসর মো. জাহাঙ্গীর হোসেন ১৪তম বিসিএস’র শিক্ষা ক্যাডারে যোগদান করেন। ২০১৯ সালের ৩০ ডিসেম্বর সরকারি বাঙলা কলেজের উপাধ্যক্ষ হিসেবে তিনি যোগদান করেন।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..