বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:৫৪ অপরাহ্ন
শিরোনামঃ
মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের উপজেলা নির্বাচনে কোন অনিয়ম সহ্য করা হবে না : চট্টগ্রামে ইসি আনিছুর থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা মুরাদনগরে সড়কে সোলার স্ট্রিট লাইট স্থাপন বরাবরই মানবিক কাজে নিজেকে বিলিয়ে দেন সার্জেন্ট জাহাঙ্গীর পটুয়াখালীতে সাংবাদিককে হুমকি: থানায় অভিযোগ দায়ের পটুয়াখালী পৌর কৃষকলীগ নেতার আপত্তিকর ভিডিও ভাইরাল! নাগেশ্বরীতে প্রাণী সম্পদ অফিসে টেকনিসিয়ান নিয়োগে অনিয়ম এডিসের লার্ভা পেলে জেল ও জরিমানা করা হবে: ডিএনসিসি মেয়র জলবায়ু অভিযোজনে সফলতার জন্য বিশ্বের ঐক্যবদ্ধ প্রয়াস জরুরি : পরিবেশমন্ত্রী

পটুয়াখালীতে আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষ: আহত ২

মনজুর মোরশেদ তুহিন (পটুয়াখালী) প্রতিনিধি:
  • আপলোডের সময় : শনিবার, ২০ মে, ২০২৩
  • ৫৮২০ বার পঠিত

১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে কেন্দ্রঘোষিত অংশ হিসেবে পটুয়াখালীতে বিএনপির সমাবেশকে কেন্দ্র করে দলটির নেতাকর্মীদের সঙ্গে আওয়ামী লীগের নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে।

২০শে মে শনিবার সকালে শহরের বনানী মোরস্থ পটুয়াখালী জেলা বিএনপির কার্যালয়ের সামনে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এতে আহত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন ৭ জন এবং সবমিলিয়ে আহত প্রায় ২০ জন। জানা যায়, শনিবার (২০ মে) সকালে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বনানীস্থ জেলা কার্যালয়ের সামনে ‘উচ্চ আদালতের নির্দেশনা অবজ্ঞা, গায়েবি মামলা, নির্বিচারে গ্রেফতার, মিথ্যা মামলায় পুলিশের হয়রানি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, বিদ্যুতের লোডশেডিং ও আওয়ামী সরকারের সর্বগ্রাসী দুর্নীতির’ প্রতিবাদ ও ১০ দফা বাস্তবায়নের দাবিতে কর্মসূচি পালন করছিল বিএনপি। পরে বিভিন্ন ইউনিট থেকে একে একে মিছিল নিয়ে জড়ো হতে থাকে কার্যালয়ের সামনে।

একই সময়ে পটুয়াখালী সরকারি কলেজে যুবলীগের শান্তি সমাবেশে যোগ দিতে যাচ্ছিল সরকারপন্থীরা। একপর্যায়ে বনানী সড়ক প্রদক্ষিণকালে আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে সংঘর্ষ ও ভাংচুরের ঘটনা ঘটে। এ বিষয়ে অভিযোগ জানিয়ে জেলা আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শরীফ সালাহউদ্দিন বলেন, শান্তিপূর্ণ জনসমাবেশে হঠাৎ ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, আওয়ামী লীগ ও যুবলীগ হামলা চালায়। এতে বিএনপির প্রায় ২০জন নেতাকর্মী আহত হয়েছেন।

অপরদিকে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান বলেন, সন্ত্রাস নৈরাজ্যের প্রতিবাদে আমরা মিছিল করলে বিএনপির গুন্ডারা আমাদের উপরে হামলা চালায়। এতে আমাদের কয়েকজন আহত হয়েছেন।

এ বিষয়ে পটুয়াখালীর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সাজিদুল ইসলাম বলেন, আহত হয়ে ৭ জন হাসপাতালে ভর্তি রয়েছে। এছাড়া, প্রাথমিক চিকিৎসা নিয়েও কেউ বাসায় যেতে পারে। তবে কেউই গুরুতর আহত হননি।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..