নিজস্ব প্রতিবেদক: , আপলোডের সময় : বৃহস্পতিবার, ১৫ জুন, ২০২৩ , আজকের সময় : সোমবার, ১৩ মে, ২০২৪

জামালপুরে সাংবাদিক নাদিম হত্যায় উদ্বিগ্ন মানবাধিকার কমিশন

জামালপুরে সন্ত্রাসীদের হামলায় সাংবাদিক গোলাম রব্বানী নাদিমের নিহত হওয়ার খবরে উদ্বেগ প্রকাশ করেছে মানবাধিকার কমিশন।

কমিশন চেয়ারম্যান ড. কামাল উদ্দিন আহমেদ বলেছেন, পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে সাংবাদিকদের ওপর হামলা, নির্যাতন এমনকি হত্যার ঘটনা সম্প্রতি উদ্বেগজনকভাবে বেড়েছে। এই ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার আহ্বান জানান তিনি।

জাতীয় মানবাধিকার কমিশনের উপপরিচালক ফারহানা সাঈদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়- ‘জামালপুরে সন্ত্রাসীদের হামলায় সাংবাদিক নিহত’ শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতি জাতীয় মানবাধিকার কমিশনের দৃষ্টি আকৃষ্ট হয়েছে।

নিহত সাংবাদিক গোলাম রব্বানীর স্ত্রীর বরাত দিয়ে প্রকাশিত সংবাদে উল্লেখ করা হয়, সংবাদ প্রকাশকে কেন্দ্র করে বকশীগঞ্জের সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মাহমুদুল আলম তার (গোলাম রব্বানী) ওপর অসন্তুষ্ট হয়েছিলেন। আগেও তিনি নানাভাবে হেনস্তা করার চেষ্টা করেছেন। ওই ইউপি চেয়ারম্যানের লোকজনই হামলা করে তাকে হত্যা করেছেন।

এ ব্যাপারে জাতীয় মানবাধিকার কমিশন চেয়ারম্যান ড. কামাল উদ্দিন আহমেদ বলেন, পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে সাংবাদিকদের ওপর হামলা নির্যাতনের এমনকি হত্যার ঘটনা সম্প্রতি উদ্বেগজনকভাবে বেড়েছে বলে কমিশন লক্ষ্য করছে। নিহত সাংবাদিক গোলাম রব্বানীর ওপর হামলাকারীরা যেই হোক না কেন তাদের দ্রুত গ্রেপ্তার করে কঠোর ও দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানায় কমিশন।

নিহত সাংবাদিকের পরিবারের প্রতি সমবেদনা জানানোর পাশাপাশি তাদের নিরাপত্তা ও সার্বিক সহযোগিতার ব্যবস্থা গ্রহণ করার জন্য স্থানীয় প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানান তিনি।