আরিফুর রহমান সুজন: , আপলোডের সময় : মঙ্গলবার, ২২ আগস্ট, ২০২৩ , আজকের সময় : মঙ্গলবার, ২১ মে, ২০২৪

বরগুনায় ছাত্রলীগের ৩ নেতাকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে সাময়িক বহিষ্কার

বরগুনায় ছাত্রলীগের ৩ নেতাকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে এবং সংগঠনের পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকায় তাদের সাময়িক বহিষ্কার করা হয়েছে।

মঙ্গলবার (২২ আগস্ট) মুঠোফোনে বিজ্ঞপ্তির বিষয়টি নিশ্চিত করেছেন ছাত্রলীগের সভাপতি রেজাউল কবির রেজা।

গতকাল সোমবার (২১ আগস্ট) রাতে ছাত্রলীগের এক জরুরি সভায় জেলা ছাত্রলীগের সভাপতি রেজাউল কবির রেজা ও সাধারণ সম্পাদক তৌফিকুর রহমান ইমরানের সই করা এক বিজ্ঞপ্তিতে তাদের বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কৃতরা হলেন- বরগুনা সদর উপজেলার ১ নম্বর বদরখালী ছাত্রলীগের সভাপতি রাসেল ফরাজী, ৯ নম্বর এম. বালিয়াতলী ইউনিয়ন ছাত্রলীগের এইচ. এম আল মামুন ও পাথরঘাটা উপজেলার কাকচিড়া থানা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আবদুল্লাহ আল রাহাত।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সাংগঠনিক নীতি-আদর্শ ও শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপে জড়িত থাকায় তাদের সংগঠন থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। একইসঙ্গে তাদের স্থায়ী বহিষ্কার করার জন্য কেন্দ্রীয় ছাত্রলীগকে সুপারিশ করা হয়েছে।

তবে সুনির্দিষ্ট কি কারণে তাদের বহিষ্কার করা হয়েছে তা ওই বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়নি।

জানা গেছে, আমৃত্যু কারাদণ্ড পাওয়া জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে শোক প্রকাশ করে ছাত্রলীগের এসব নেতা তাদের ফেসবুকে লেখেন, ‘ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।’ কেউ কেউ সাঈদীর ছবি ও ভিডিও শেয়ার করেন। এরপরই তাদের প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বহিষ্কারের বিষয়টি জানানো হয়।

এ বিষয়ে বরগুনা জেলা ছাত্রলীগের সভাপতি রেজাউল কবির রেজা বলেন, দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে এবং সংগঠনের পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকায় তাদের সাময়িক বহিষ্কার করা হয়েছে।