জিয়াউর রহমান (মির্জাগঞ্জ) প্রতিনিধি: , আপলোডের সময় : শনিবার, ৯ সেপ্টেম্বর, ২০২৩ , আজকের সময় : শুক্রবার, ১৭ মে, ২০২৪

মির্জাগঞ্জে অগ্নিকাণ্ড: নিঃস্ব তিন ব্যবসায়ী

পটুয়াখালীর মির্জাগঞ্জে অগ্নিকাণ্ডে তিনটি দোকান ভস্মীভূত হয়ে নিঃস্ব হয়েছে তিন ব্যবসায়ী, এবং দুইটি দোকান আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে।

শুক্রবার ( ৮ সেপ্টেম্বর) রাত ১১ টায় উপজেলার আমড়াগাছিয়া ইউনিয়নের মহিষকাটা বাজারে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, রাত আনুমানিক ১১ টার দিকে লোকজনে দেখতে পায়, মহিষকাটা বাজারের বিসমিল্লাহ অটো হাউজ মটর ওয়ার্কশপের মধ্য থেকে ধোয়ার কুণ্ডলী বের হচ্ছে। মুহূর্তের মধ্যে আগুন চারিদিকে ছড়িয়ে পড়ে। এসময় আশপাশের লোকজন এসে আগুন নেভানোর চেষ্টা করেন। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি টিম এসে প্রায় ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনে। এই অগ্নিকাণ্ডের ঘটনায় তিনটি দোকান সম্পূর্ণরূপে পুড়ে ভস্মীভূত ও দুইটি দোকান আংশিক ক্ষতিগ্রস্ত হয়।

মির্জাগঞ্জ উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের টিম লিডার মো.মনিরুল ইসলাম বলেন, খবর পেয়ে ফায়ার সার্ভিসের টিম ঘটনাস্থলে পৌঁছে প্রায় ঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, মোমবাতি অথবা কয়েলের আগুন থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হতে পারে এবং এতে ক্ষয়ক্ষতির পরিমাণ আনুমানিক ১৫ লক্ষাধিক টাকার হবে।

পরদিন সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন, উপজেলা চেয়ারম্যান খান মো. আবু বকর সিদ্দিকী ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসা. সাইয়েমা হাসান। এসময় তারা অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে আর্থিক সহায়তা প্রদান ও খাদ্যসামগ্রী বিতরণ করেন।