মনজুর মোরশেদ তুহিন (পটুয়াখালী) প্রতিনিধি: , আপলোডের সময় : সোমবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৩ , আজকের সময় : শুক্রবার, ১৭ মে, ২০২৪

পটুয়াখালীতে কমলাপুরে চাদাবাজদের বিরুদ্ধে অটোরিক্সা শ্রমিকদের মানববন্ধন

পটুয়াখালী সদর উপজেলার কমলাপুর ইউনিয়নের চাঁদাবাজদের বিরুদ্ধে মানব বন্ধন করেছে স্থানীয় অটো রিক্সা শ্রমিকরা।
রবিবার (১৭ সেপ্টেম্বর) বেলা ১১টায় কমলাপুর ইউনিয়নের সকল অটো রিক্সা শ্রমিকরা উত্তর ধরান্দি লঞ্চঘাটে মানববন্ধন কর্মসূচি পালন করে।  “৫নং কমলাপুর ইউনিয়ন অটো বোরাক মালিক সমিতি” এর উদ্যোগে মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়। একই ইউনিয়নের দক্ষিণ ধরান্দি  স্টেশন থেকে কাশিপুর পর্যন্ত প্রতিদিন কয়েক শত অটো রিক্সা ছেড়ে আসে। এতকাল নির্ভিগ্নে চলাচল করলেও কিছুদিন ধরে বেড়ে যায় স্থানীয় চাঁদাবাজদের দৌরত্ব। অটোরিক্সার প্রতি ট্রিপে চাদাবাজদের দিতে হয় ২০-৩০ টাকা। স্টেশন ভারার নামে তোলা হয় এই চাদা। চাদা না দিলে তুলতে পারবে না কোন প্যসেঞ্জার। মাঝে মাঝে দেয়া হয় ধাওয়া।এমনই অভিযোগ স্থানীয় অটোরিক্সা শ্রমিকদের।
বিক্ষুব্ধ অটো রিক্সা শ্রমিকরা বলেন,  দক্ষিণ ধরান্দীর স্থানীয় চাঁদাবাজ রিপন ও এনায়েতের অত্যাচারে আমরা অতিষ্ট। তাদের নেতৃত্বে একদল সন্ত্রাসী স্টেশন থেকে প্যাসেঞ্জার নিলে আমাদের উপর করা হয় নির্যাতন ও হয়রানী। চাদার টাকা দিতে না পারায় বেশ কয়েকবার আমাদেরকে ধাওয়া করে। লোনের টাকায় কেনা অটো রিক্সা রেখে পালিয়ে আসতে হয় আমাদের। উক্ত মানব বন্ধনে বক্তব্য রাখে ৫নং কমলাপুর ইউনিয়ন অটো বোরাক মালিক সমিতির সভাপতি মোঃ মাহাবুল শিকদার সাধারন সম্পাদক জুয়েল সর্দার, অটোরিক্সা শ্রমিক কুট্টি, ইমরান, শফিক, ওয়াহাব, বেল্লাল, সাহেব আলী প্রমুখ।
মানব বন্ধন শেষে বিক্ষুব্ধ  অটো রিক্সা শ্রমিকরা চাঁদাবাজ ও সন্ত্রাসীদের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করে।