রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৩:৩৪ অপরাহ্ন
শিরোনামঃ
দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান উপজেলা নির্বাচন: হরিরামপুরে জনপ্রিয়তার শীর্ষে দেওয়ান সাইদুর মির্জাগঞ্জে পুলিশ কর্মকর্তার বিচারের দাবিতে মানববন্ধন যে কোন দুর্যোগে পুলিশ জীবন বাজি রেখে সেবা প্রদান করছে : ডিএমপি কমিশনার নতুন করে আরও ৭২ ঘণ্টার তাপ প্রবাহের সতর্কতা জারি যে কোন মূল্যে উপজেলা নির্বাচন সুষ্ঠু করতে হবে : সিইসি মার্কিন পররাষ্ট্র দপ্তরের ২০২৩ সালের মানবাধিকার প্রতিবেদন ঢাকার প্রত্যাখ্যান বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রীর থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ তাড়াইলে দুই জুয়ারী গ্রেফতার

অবরোধ কর্মসূচিতে আরও ৫টি যানবাহনে আগুন

নিজস্ব প্রতিবেদক:
  • আপলোডের সময় : মঙ্গলবার, ২৮ নভেম্বর, ২০২৩
  • ৫৭৮৬ বার পঠিত

বিএনপি-জামায়াতের ডাকা অবরোধ চলাকালে আজ মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ৫টি যানবাহনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।
এ নিয়ে রাজধানী ঢাকাসহ সারাদেশে (২৮ অক্টোবর থেকে ২৮ নভেম্বর পর্যন্ত ) এক মাসে  ২১২টি যানবাহন ও স্থাপনায় আগুন দিয়েছে বিএনপি-জামায়াত।
আজ মঙ্গলবার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স মিডিয়া সেলের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ শাহজাহান শিকদার বাসস’কে জানান, সোমবার সকাল ৬টা থেকে আজ মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত ৫টি যানবাহনে আগুন লাগার সংবাদ পেয়েছে ফায়ার সার্ভিস। এরমধ্যে ঢাকা সিটিতে ১টি, হবিগঞ্জে ১টি, পাবনায় ১টি, টাঙ্গাইলে ১টি ও খুলনায় ১টি যানবাহনে অগ্নিসংযোগের ঘটনা ঘটে।
তিনি জানান, আগুনে ট্রেনের ১টি বগি, ৩টি বাস ও ১টি ট্রাক ক্ষতিগ্রস্থ হয়। আগুন নির্বাপণ করতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ১০টি ইউনিট ও ৫০ জন জনবল কাজ করে।
ফায়ার সার্ভিস সূত্র জানিয়েছে, সোমবার সকাল সাড়ে ৮টায় হবিগঞ্জের ধুলিয়াখাল রোডে ১টি ট্রাকে আগুন দেয় দুর্বৃত্তরা। একই দিন বিকেল পৌনে ৪টায় ঢাকার শ্যামলির সড়ক ও জনপথে ‘বৈশাখী পরিবহন’-এর ১টি বাসে আগুন দেয় নাশকতাকারীরা, রাত সাড়ে ৮টায় পাবনার ইশ্বরদী রেল জংশনে ‘ঢাকা কমিউটার ট্রেন’-এর বগিতে আগুন দেয় নাশকতাকারীরা। এছাড়া সোমবার দিবাগত রাত ১১ টা ১০ মিনিটে টাঙ্গাইলের দেলদুয়ারে ১টি বাসে এবং রাত সাড়ে ১১টায় খুলনার সোনাডাঙ্গা সদরে ‘কাতার’ পরিবহনের ১টি বাসে আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা।
ফায়ার সার্ভিস জানিয়েছে, ২৮ অক্টোবর থেকে ২৮ নভেম্বর সকাল ৬টা পর্যন্ত মোট ২১২টি যানবাহনে অগ্নিসংযোগ করেছে বিএনপি-জামায়াত। এরমধ্যে ১৩২টি বাস, ৩৫টি ট্রাক, ১৬টি কাভার্ড ভ্যান, ৮টি মোটর সাইকেল, ২টি প্রাইভেট কার, ৩টি  করে মাইক্রোবাস, পিকআপ,  সিএনজি, ট্রেন ও লেগুনা এবং ১টি করে ফায়ার সার্ভিস ও পুলিশের গাড়ি এবং একটি নছিমন ও অ্যাম্বুলেন্স রয়েছে।
সূত্র আরও জানায়, এছাড়া এ সময় ১১টি স্থাপনায় অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এরমধ্যে আওয়ামী লীগ অফিস, বিএনপি অফিস, পুলিশ বক্স, কাউন্সিলর অফিস, বিদ্যুৎ অফিস, বাস কাউন্টার ও শোরুম রয়েছে।
ফায়ার সার্ভিস জানিয়েছে, আগুন নির্বাপণে ঢাকাসহ সারাদেশে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ৩৬৬টি ইউনিট ও ২ হাজার ১৩ জন জনবল কাজ করেছে। এখন পর্যন্ত এসব ঘটনায় দু’জন ফায়ার ফাইটার ও তিনজন যাত্রীসহ ৫ জনকে আহত হয়েছে।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..