মনজুর মোরশেদ তুহিন (পটুয়াখালী) প্রতিনিধি: , আপলোডের সময় : সোমবার, ১২ ফেব্রুয়ারী, ২০২৪ , আজকের সময় : রবিবার, ১২ মে, ২০২৪

ঘর মালিকদের বিরোধে লুটপাট হলো মুরগী ব্যবসায়ীর দোকান, ৩০০কেজি মুরগী ও আড়াই লক্ষ টাকা লুট

পটুয়াখালীর বাউফল উপজেলার কাশিপুর বাজারে একটি ভারা দেয়া দোকানের মালিকানা নিয়ে দু পক্ষের টানাটানিতে চুক্তিবদ্ধ ভারাটিয়া ও মুরগী ব্যবসায়ীকে দোকান থেকে বের করে দেয়ার নামে লুটপাটের অভিযোগ পাওয়া যায়।

যানা যায়, কাশিপুর বাজারের মুরগী ব্যবসায়ী আলতাফ মল্লিক অনুমানিক ৩ বছর যাবৎ একটি পাকা দোকান ভাড়া নিয়ে ব্যবসা করে আসছিল। ১১ই ফেব্রুয়ারি (সোমবার) দুপুর ১২টায় কিছু দুর্বৃত্ত দোকান থেকে ভাড়াটিয়া কে বিতাড়িত করার উদ্দেশ্যে দোকানের মালামাল সহ নগদ অর্থ লুটপাট করে নিয়ে যায়। এ সময় বিক্রি করার জন্য দোকানের মধ্য থেকে ৩০০ কেজি পরিমাণ বিভিন্ন সাইজের মুরগি ও দোকানের ক্যাশ বাক্স ভেঙ্গে ২,৫০,০০০ টাকা লুট করে নিয়ে যায়। ভারাটিয়া আলতাফ মল্লিক দোকান ঘরটির মালিক স্থানীয় কাওসার মল্লিক, কালাম মৃধা, জলিল হাওলাদারদের থেকে ব্যবসা করার জন্য চুক্তিবদ্ধ। পূর্ব থেকেই দোকান মালিকদের সাথে অপর একটি পক্ষের দোকানের ঘর সহ জমি নিয়ে বিরোধ চলছিল। এ ব্যাপারে পটুয়াখালী আদালতে মামলা চলমান। ঘটনার দিন দুপুরে বাজারের একটি স্থানে মীমাংসার নামে দু’পক্ষের মধ্যে আলোচনা চলছিল। এমন সময় দোকান ঘরের মালিক দাবি করা অপর একটি পক্ষ দোকান ঘর খালি করার নামে ভাড়াদেয়া দোকানে হামলার পর লুটপাট করে। এ সময় দেলোয়ার হাওলাদার, কামাল হাওলাদার, জয়নাল হাওলাদার, মনির হাওলাদার, জাফর হাওলাদার, জসিম হাওলাদার, ইমরান হাওলাদার, রনি হাওলাদার,শিপন হাওলাদার সহ অনেকেই হামলা ও লুটপাটে অংশ নেয়।

আলতাব মল্লিকের স্ত্রী নার্গিস আক্তার জানায়, আমি এই দোকানের ভাড়াটিয়া আমাকে বললেই আমি নেমে যেতাম। মালিকানা নিয়ে তাদের সঙ্গে বিরোধ কিন্তু আমাদের দোকান কেন লুটপাট করলো? ৬ খেচা ভর্তি মুরগি ও ক্যাশ বাক্স ভেঙ্গে ২,৫০,০০০ টাকা ওরা নিয়ে গেছে। আমি আমার ক্ষতিপূরণ চাই।

স্থানীয় বাসিন্দা কামাল জানায়, দুপুরে এই বাজারে অনেক বড় গন্ডগোল হয়েছে। আমি অনেক বড় জটলা দেখছি।শুনেছি মাল নিয়ে গেছে।

অপর পক্ষের দেলোয়ার হাওলাদার জানায়, এই জমি নিয়ে তাদের সাথে ২০১২ সাল থেকে আমাদের দ্বন্দ্ব। গন্ডগোলের সময় কিছু মালামাল নষ্ট হয়েছে। আমি সব ক্ষতিপূরণ দিয়ে দেব।

বাউফল থানার অফিসার ইনচার্জ সুনীত কুমার গায়েন বলেন, কাশিপুর বাজারে একটি দোকানে ঝামেলার অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।