শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:৫৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
বেতাগীতে উপজেলা নির্বাচনে অংশগ্রহণ করতে ইউপি চেয়ারম্যানের পদত্যাগ মুরাদনগরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন ঐতিহাসিক মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন প্রধানমন্ত্রীর তৃতীয় ধাপে ১১২টি উপজেলার ভোটগ্রহণ ২৯ মে ঝালকাঠিতে ট্রাক, অটোরিকশা ও প্রাইভেট কারের ত্রিমুখী সংঘর্ষে ১৪ জন নিহত মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর মির্জাগঞ্জে কৃষি জমিতে সেচ দিতে গিয়ে যুবক ফিরলো লাশ হয়ে মির্জাগঞ্জে ইসি সচিব’র সাথে মতবিনিময় সভা পটুয়াখালীতে সাবেক ইউপি সদস্যের স্ত্রীর রহস্যজনক মৃত্যু তাড়াইলে জাতীয় উলামা মশায়েখ আইম্মা পরিষদের ইফতার মাহফিল অনুষ্ঠিত

দৈনিক জনকন্ঠে ভূল সংবাদ পরিবেশন করায় ব্যবসায়ীর সংবাদ সম্মেলন

মনজুর মোরশেদ তুহিন (পটুয়াখালী) প্রতিনিধি:
  • আপলোডের সময় : সোমবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৫৭৬৯ বার পঠিত

পটুয়াখালীতে ব্যবসায়ীকে ক্ষতিগ্রস্ত ও মানহানি করার জন্য অসত্য তথ্য দিয়ে সংবাদ পরিবেশন করেছে দৈনিক জনকন্ঠ পত্রিকার দুমকী সংবাদদাতা মোঃ শহিদ মৃধা। জেল হাজতে আটক ভাইকে ছাড়িয়ে আনতে ২ লক্ষ টাকা দাবি করেছে দুই ব্যবসায়ীদের কাছে।

২৬শে ফেব্রুয়ারি (সোমবার) ভুক্তভোগী দুই ব্যবসায়ী সন্ধ্যার পরে পটুয়াখালী জেলা প্রেসক্লাবে উপস্থিত হয়ে সংবাদ সম্মেলন করেন। এ সময় তাদের সঙ্গে ছিলেন পরিবেশিত সংবাদে উল্লেখিত বক্তব্যদাতা এবং স্থানীয় সাবেক ইউপি সদস্য মোঃ বশির উদ্দিন।

লিখিত বক্তব্যে ব্যবসায়ী মোঃ কাইয়ুম হাওলাদার বলেন, মোঃ জিয়াউর রহমান আমার ব্যবসায়িক অংশীদার। সততা ও বিশ্বাসের জন্য আমরা একত্রে ৫ বছর ব্যবসা করিতেছি। বর্তমানে আমরা সরকারি নিয়মকানুন মেনে নতুন ইটভাটা ব্যবসা শুরু করেছি। আমাদের প্রতিষ্ঠানের নাম “ফেমাস ব্রিকস”।পূর্বে আমরা উভয়ই মোঃ বশির-উল- আলম গংদের সাথে ব্যবসায়িক অংশীদার ছিলাম। সেখানের ইটভাটার নাম “দুমকি অটো ব্রিকস” এবং সে ছিল ব্যবস্থাপনা পরিচালক। মতবিরোধ ও নানাবিধ লেনদেন অনিয়নের কারণে আমরা সকল ব্যবসায়িক সম্পর্ক মিটিয়ে গতবছর অক্টোবরে বেড়িয়ে আসি। ২০২০ সালের পূর্বের ৭ বছরের একটি পুরোনো অমীমাংসিত হিসাবে এখনো আমাদের কিছু টাকা পাওনা রয়েছে। গত নভেম্বরে আমি এবং মোঃ জিয়াউর রহমান একত্রে আমার পৈতৃক ও বন্দোবস্ত নেয়া জমিতে সরকারি নিয়ম মেনে “ফেমাস ব্রিকস” নামে ইটভাটা প্রস্তুত করি। ২৫শে ফেব্রুয়ারি “দৈনিক জনকণ্ঠ” পত্রিকায় “হুমকিতো পরিবেশ ও আবাদি জমি” শিরোনামে আমার নতুন ব্যবসা ও জমি সংক্রান্ত ব্যাপার নিয়ে ভুল তথ্য উপস্থাপন করে অসত্য সংবাদ প্রকাশিত হয়। সংবাদটিতে স্থানীয় যেসব ব্যক্তিদের বক্তব্য উল্লেখ করা হয়, তাহারা কেহই এই বক্তব্য দেয় নাই। সম্পূর্ণ বক্তব্য মনগড়া ও ভিত্তিহীন।প্রকাশিত “দৈনিক জনকণ্ঠ” পত্রিকার দুমকি প্রতিনিধি সাংবাদিক মোঃ শহিদ মৃধা। তিনি আমার পূর্বের ব্যবসায়িক অংশীদার মোঃ বশির-উল-আলম এর আপন ভাই। বর্তমানে মোঃ বশির-উল- আলম চেক প্রতারণার মামলায় জেল হাজতে রয়েছে। পূর্বের অংশীদারিত্বের জের ধরে প্রতারণামূলকভাবে আমার আর্থিক ক্ষতি করার জন্য এবং ভাইকে জেল থেকে মুক্ত করার জন্য সাংবাদিক মোঃ শহিদ মৃধা আমাদের কাছে ২ লক্ষ টাকা দাবি করে আসছে। আমাদের নতুন ব্যবসা থেকে টাকা দেওয়ার মতো সামর্থ্য না থাকায় সে ক্ষোভের বশবর্তী হয়ে আমাদের ব্যবসা ও আর্থিক ক্ষতি করার জন্য আমাদের বিরুদ্ধে মিথ্যা, বানোয়াট, বিভ্রান্তিকর তথ্য দিয়ে সংবাদ পরিবেশন করে। যা সাংবাদিকতার নীতিমালার সম্পূর্ণ পরিপন্থী।

আমি এবং আমার ব্যবসায়িক অংশীদার মোঃ জিয়াউর রহমান এই অসত্য ও ভুল তথ্য সংবলিত সংবাদ পরিবেশনের জন্য ধুবই বিব্রত। ইহাতে আমাদের ব্যক্তিগত ও সামজিক যারপরনাই ক্ষতি হয়েছে। অতএব, আমরা এই সাংবাদিক ও সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

সংবাদ সম্মেলনের অংশগ্রহণ করা উপস্থিত পরিবেশিত সংবাদে উল্লেখিত বক্তব্যদাতা এবং স্থানীয় সাবেক ইউপি সদস্য মোঃ বশির উদ্দিন বলেন, সংবাদ পরিবেশনের ব্যাপারে আমি কিছুই জানতাম না তবে বক্তব্য কখন দিলাম? আমার জানা মতে তাদের নতুন ব্রিক ফিল্ড নিজেদের জমিতেই করেছে। সাংবাদিক আমার নাম করে ভুয়া বক্তব্য প্রকাশ করেছে।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..