মনজুর মোরশেদ তুহিন (পটুয়াখালী) প্রতিনিধি: , আপলোডের সময় : শুক্রবার, ৮ মার্চ, ২০২৪ , আজকের সময় : বৃহস্পতিবার, ৯ মে, ২০২৪

পটুয়াখালীতে ভুয়া ডিজিএফআই পরিচয়ধারী র‍্যাব-৮ এর হাতে আটক

বাংলাদেশ বিমান বাহিনী থেকে চাকুরীচুত্য সদস্য ডিজিএফআইয়ের ভূয়া পরিচয় দাানকারী এবং চাকুরি দেওয়ার প্রলোভন দেখিয়ে প্রতারণার মামলাভূক্ত আসামী র‌্যাব-৮ সিপিসি-১ পটুয়াখালীর ক্যাম্পের অভিযানে আটক।
৫ই মার্চ (মঙ্গলবার )  র‌্যাব-৮ সিপিসি-১ পটুয়াখালীর বিশেষ অভিযানে অভিযুক্ত ইমাম হাসান (৩৫)কে তার পটুয়াখালীর বাসভবন হতে আটক করা হয়া। এসময় তার সঙ্গে থাকা একটি ভুয়া ডিজিএফআই এর আইডি কার্ডসহ  লক্ষাধিক টাকার একটি মোবাইল ফোন এবং নগদ ৭১৮০ টাকা উদ্ধার করা হয়।
জানা যায়, ইমাম হাসান এক সময় বিমান বাহিনীর সদস্য ছিল। সে রাঙ্গাবালি উপজেলার বড় বাইসদিয়া ইউনিয়নের ১নং ওয়ার্ডের ক্বারী মোঃ আবুল হোসেন এর পুত্র। ইমাম ২০২১ সালে জানুয়ারিতে চাকরিচুত্য হওয়ার পর  নভেম্বর মাসে বিমান বাহিনীতে চাকুরি দেওয়ার প্রলোভন দেখিয়ে ৩০ জন যুবককে আটকে রাখা এবং টাকা দাবির সাথে সরাসরি জড়িত থাকায় পল্লবী থানা, ডিএমপি কর্তৃক গ্রেপ্তার হয়, যা সংবাদমাধ্যমে ব্যপক প্রচার হয়। এর পরই তিনি সরকারী চাকুরীচুত্য হয়। প্রতারণার মামলা চলমান অবস্থায় পটুয়াখালী সবুজবাগের ৭ম লেনের নিজ  বাসায় বহুজনের পাওনা টাকা না দিয়ে আত্মগোপনে ছিল।
২৮ ফেব্রুয়ারি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যায় গ্রেফতারকৃত ইমাম হাসান তথ্য সংগ্রহ করতে যাওয়া সংবাদ কর্মীদের  ডিজিএফআই কর্মকর্তার পরিচয় দেয়। তাদেরকে  প্রাণনাসের হুমকি সহ বিভিন্ন প্রকার ভয়ভীতি প্রদর্শন করে। ভিডিও চিত্রটি র‍্যাব-৮ এর নজরে আসলে র‍্যাব ব্যাপক গোয়েন্দা তৎপরতা চালিয়ে অবস্থান নিশ্চিত করে তাকে গ্রেফতার করে।
এ ব্যপারে র‌্যাব-৮ সিপিসি-১ পটুয়াখালীর ক্যাম্পের কোম্পানী অধিনায়ক মেজর সোহেল রানা বলেন, সরকারী বাহিনীর ভূয়া পরিচয় দিয়ে কেহ পার পেতে পারবে না। র‌্যাব কখনো অপরাধীদের সুযোগ দেয় না।