শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:১৮ অপরাহ্ন
শিরোনামঃ
দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান উপজেলা নির্বাচন: হরিরামপুরে জনপ্রিয়তার শীর্ষে দেওয়ান সাইদুর মির্জাগঞ্জে পুলিশ কর্মকর্তার বিচারের দাবিতে মানববন্ধন যে কোন দুর্যোগে পুলিশ জীবন বাজি রেখে সেবা প্রদান করছে : ডিএমপি কমিশনার নতুন করে আরও ৭২ ঘণ্টার তাপ প্রবাহের সতর্কতা জারি যে কোন মূল্যে উপজেলা নির্বাচন সুষ্ঠু করতে হবে : সিইসি মার্কিন পররাষ্ট্র দপ্তরের ২০২৩ সালের মানবাধিকার প্রতিবেদন ঢাকার প্রত্যাখ্যান বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রীর থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ তাড়াইলে দুই জুয়ারী গ্রেফতার

পটুয়াখালীতে মেয়র প্রার্থী মহিউদ্দিন আহমেদের জগ মার্কার নির্বাচনী ইশতেহার ঘোষণা

মনজুর মোরশেদ তুহিন (পটুয়াখালী) প্রতিনিধি:
  • আপলোডের সময় : শুক্রবার, ৮ মার্চ, ২০২৪
  • ৫৭৮১ বার পঠিত

পটুয়াখালী পৌরসভার সাধারণ নির্বাচন -২০২৪ এর জন্য নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছে জগ মার্কার প্রার্থী মহিউদ্দিন আহমেদ। উপস্থিত সাংবাদিক এবং সিনিয়র সিটিজেনদের সামনে নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন।

৭ই ফেব্রুয়ারি বৃহস্পতিবার সন্ধ্যার পর পশু হাসপাতাল রোডের তার নির্বাচনী ক্যাম্পে পটুয়াখালীর বিভিন্ন প্রেস ক্লাবের প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক, সিনিয়র সিটিজেন ও গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে চমকপ্রদ ও স্মার্ট নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন পটুয়াখালীর নান্দনিক মেয়র মহিউদ্দিন আহমেদ। ইতোমধ্যে দৃষ্টি নন্দন পৌরসভা তৈরি করে দেশে-বিদেশে অসংখ্য প্রশংসা করিয়েছেন।

নির্বাচনী ইশতেহারে লিখিত বক্তব্য পাঠ করে প্রার্থী মহিউদ্দিন আহমেদ বলেন, নান্দনিক পৌরসভা গড়ার লক্ষ্যে শহর উন্নয়নের যে কঠিন দায়িত্ব অর্পণ করেছি আমি তা যথাযথভাবে পালন করার চেষ্টা করেছি।পরিবর্তনের যে অঙ্গীকার আমি করেছিলাম তা এখন দৃশ্যমান। স্বপ্ন বাস্তবায়নের সেবককর্মী হয়ে অঙ্গীকারের মাধ্যমে আমি আমার নির্বাচনী ইশতেহার ঘোষনা করছি।

নির্বাচনী ইশতেহারে বলেন, সংখ্যাগরিষ্ঠ পৌর নাগরিকদের মতামতকে গুরুত্ব দিয়ে নগর পরিকল্পনার সকল কার্যক্রম বাস্তবায়ন করব। অভিজ্ঞ নগর পরিকল্পনাবিদদের পরামর্শে ‘নতুন পটুয়াখালী’ বিনির্মাণের মাস্টারপ্লান অনুযায়ী পৌর এলাকার সকল উন্নয়ন কার্যক্রম গ্রহণ ও বাস্তবায়ন করব।প্রযুক্তিনির্ভর নাগরিকসেবা কার্যক্রমে প্রশাসনিক ব্যবস্থাপনার মাধ্যমে ঘরে বসেই যে কোন প্রকার সনদ, রেজিস্ট্রেশন সহ বিভিন্ন সেবা ফিস/পৌরকর জমা দিতে পারবে। নতুন গভীর নলকূপ স্থাপন করে নিরবিচ্ছিন্ন পানি সরবরাহ ব্যবস্থা নিশ্চিত করব। প্রধান প্রধান সড়কের সাথে ছোট ছোট রাস্তাসমূহকে গুরুত্ব দিয়ে উন্নয়ন কার্যক্রম পরিচালনা করব। খালসমূহ সংস্কার করে নাব্যতা ফিরিয়ে এনে সৌন্দর্যাবর্ধন, চারিদিকে নদীগুলো অবমুক্ত করে পৌর এলাকার খালগুলোর বাধ অপসারণ করে ঝুলন্ত ব্রিজ নির্মাণ ও খালের দুইধারে ওয়াকওয়ে তৈরী করে মনোরম পর্যটনবান্ধব নান্দনিক পরিবেশ সৃষ্টি করব।জনসমাগমপূর্ণ সড়ক ও বিশেষ গুরুত্বপূর্ণ স্থানসমূহে আরো অধিক সংখ্যক সি.সি ক্যামেরা স্থাপন করব। পৌর আইসিটি ট্রেনিং সেন্টার গঠন করে আউটসোর্সিং প্রশিক্ষণ শেষে ঘরে বসেই অর্থ উপার্জনের ক্ষেত্র প্রস্তুতে সহায়তা প্রদান করব। কম খরচে লেখাপড়ার সুযোগ সৃষ্টির লক্ষ্যে পৌরসভার উদ্যোগ ও ব্যবস্থাপনায় স্কুল প্রতিষ্ঠা করে মান সম্পন্ন শিক্ষা কার্যক্রম বাস্তবায়ন করব। সিনিয়র সিটিজেন ক্লাব গঠন করব যেখানে সিনিয়র সিটিজেনরা কোয়ালিটি সময় কাটাতে পারবে।কর্মমূখী নারীদের জন্য নারী উদ্যোক্তা ক্লাব গঠন করে উদ্যোক্তা নারীদের জন্য নতুন কর্মসংস্থান সৃষ্টিতে ভূমিকা রাখব। প্রতিষ্ঠিত কমিউনিটি ক্লিনিকের সেবার পরিধি সম্প্রসারণ করব। রিক্সা, অটোরিক্সা সহ ক্ষুদ্র যানবাহনের চালকদের নির্দিষ্ট রংয়ের পোশাক ও পরিচয় পত্র প্রদান করব যাতে চালকদের জন্য দুর্ঘটনাজনিত সহায়তা কার্যক্রম চালু করা যায়। অসচ্ছল পরিবারের বিয়ের অনুষ্ঠানের জন্য সম্পূর্ণ বিনা খরচে পৌরসভা থেকে গাড়ি সরবরাহ করব। পৌর এলাকার সকল মসজিদের সম্মানিত খতিব, ইমাম ও মুয়াজ্জিনদের ঈদপূর্ব শুভেচ্ছা সম্মানী বৃদ্ধি ও বিশেষ হজ্ব প্যাকেজ বাস্তবায়নে সার্বিক সহযোগিতা করব। পুরাতন জেলখানার বধ্যভূমি উন্মুক্ত করে একটি শহীদ স্মৃতিস্তম্ভ ও নান্দনিক সৌন্দার্য্যায়ন করব। তরুণ সমাজকে খেলাধুলাসহ বিভিন্ন প্রকার বিনোদন কার্যক্রম ও জনকল্যাণকর স্বেচ্ছাসেবী কাজে তরুণদের উৎসাহিত করব। নব নির্মিত শহীদ মিনারকে কেন্দ্র করে নাট্যমঞ্চ, নান্দনিক লেকসহ একটি পৌর সাংস্কৃতিক বলয় নির্মিত করবব। বীর মুক্তিযোদ্ধাদের জন্য বার্ষিক বিশেষ সহায়তা তহবিল চালু করব। পরিকল্পিত পয়নিস্কাশন ব্যবস্থাপনার মাধ্যমে পরিচ্ছন্ন শহর গড়ে তুলব। প্রয়োজনীয় সকল স্থানে আধুনিক ও উন্নতমানের পাবলিক টয়েলেট নির্মাণ করব।

বিগত ৫টি বছর নিজ দায়িত্ব পালনে আমি নিরলস শ্রম করেছি। পরিবর্তনের অঙ্গীকারের ওয়াদা পূরণে সর্বদা সচেতনতায় সজাগ থেকে প্রাণ প্রিয় ছোট্ট এই শহরটিকে মনের সৌন্দর্যজ্ঞান মিশিয়ে সুন্দর ও সমৃদ্ধ করার প্রাণান্তকর চেষ্টা করেছি। এখনও অনেক কাজ বাকি। নতুন প্রজন্মের জন্য বিশ্বমানের একটি স্মার্ট নান্দনিক পৌরসভা গড়তে আগামী ০৯ মার্চ মেয়র পদে ‘জগ’ মার্কায় আপনার মূল্যবান ভোট প্রদান করে আমাকে সহযোগিতা করুন।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..