সোমবার, ২২ জুলাই ২০২৪, ০৯:৪৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
সড়ক ও জনপথ কর্মকর্তার ব্যাংকে শত কোটি টাকার লেনদেন হরিরামপুরে ৪ ব্যবসায়ী প্রতিষ্ঠানকে জরিমানা অনিয়ম-দুর্নীতির মাধ্যমে কোটি কোটি টাকা অর্জনের অভিযোগ ডিপিএইচই’র প্রাক্কলনিক আনোয়ারের বিরুদ্ধে বাংলাদেশের উন্নয়নে চীনের সমর্থন অব্যাহত রাখার আশ্বাস দিলেন শি জিনপিং বেনজীর-মতিউর-এর কুশপুতুল দাহ করায় হুমকি : উদ্বেগ প্রকাশ কোটা সমস্যার সমাধান করার দাবি জাতীয় শিক্ষাধারার হরিরামপুরে পদ্মা তীর রক্ষা বাঁধে ধস, জনমনে আতংক মুরাদনগর শ্রীকাইলে ক্যাপ্টেন নরেন্দ্রনাথ দত্ত স্মৃতি ফুটবল টুর্নামেন্টের ফাইনালে হুরোয়া চ্যাম্পিয়ন তাড়াইলের কথিত পীর লুৎফর রহমানের বিরুদ্ধে ইউএনও বরাবর লিখিত অভিযোগ বর্ষার পানি বৃদ্ধির সঙ্গে বাড়ছে নৌকার চাহিদা

হলুদ সাংবাদিকতা প্রতিরোধে সকলকে দায়িত্বশীল হতে হবে : বিচারপতি নিজামুল হক

বেতাগী (বরগুনা) প্রতিনিধি:
  • আপলোডের সময় : শনিবার, ১১ মে, ২০২৪
  • ৫৭৭৩ বার পঠিত

বরগুনার বেতাগীতে ‘গণমাধ্যমে হলুদ সাংবাদিকতা প্রতিরোধ ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতা’’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার (৭ মে) সকাল ১০ টায় উপজেলার প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দের অংশগ্রহণে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম।
উপজেলা নির্বাহী অফিসার মো: ফারুক আহমদের সভাপতিত্বে এতে রিসোর্স পার্সন ছিলেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের সচিব (অতিরিক্ত সচিব) শ্যামল চন্দ্র কর্মকার ও বিশেষ অতিথি ছিলেন, বেতাগী পৌরসভার মেয়র আলহাজ¦ এবিএম গোলাম কবির ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্ত্ ামাহাবুবুর রহমান। স্বাগত বক্তব্য রাখেন সহকারি কমিশনার (ভূমি) বিপূল সিকদার। এ সময় বেতাগী প্রেসক্লাবের সভাপতি সাইদুল ইসলাম মন্টু, সাধারণ সম্পাদক মহসিন খান সহ অন্যান্যরা বক্তব্য রাখেন।
এর উদ্বোধন ও ‘হলুদ সাংবাদিকতা প্রতিরোধে মুল ধারার সাংবাদিকদের করণীয়’ আলোকপাত করেন প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম ও ‘সাংবাদিকতার নীতিমালা এবং প্রেস কাউন্সিল প্রণীত আচরণবিধি’র উপর বক্তব্য রাখেন অতিরিক্ত সচিব শ্যামল চন্দ্র কর্মকার।
প্রধান অতিথির বক্তব্যে প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম বলেন, এ পেশায় আসতে হলে বেশ পড়াশোনা করতে হয়। পড়াশোনা করে নিজেকে সব সময় সমৃদ্ধ রাখতে হয়। তার সাথে পাঠকদের জন্য শিক্ষনীয় তথ্য উপস্থাপন করাও বর্তমানে মূল ¯্রােতধারার সংবাদকর্মীরা কাজ করতে গিয়ে নানা প্রতিবন্ধকতায় পড়ছেন। পরিচয় সংকটে ভুগছেন। অপেশাদারিত্ব এবং অপেশাদার প্রতিষ্ঠান গজিয়ে ওঠায় দিন দিন এর সমস্যা বাড়ছে। তাই মূলধারার গণমাধ্যম ও কর্মীদের এ ব্যাপারে সচেতন থাকতে হবে।
অতিরিক্ত সচিব শ্যামল চন্দ্র কর্মকার বলেন, একজন সাংবাদিক সমাজের দর্পণ। আলো ছড়ায়। কিন্তু প্রদীপের নিচের মতো নিজের নিচে অন্ধকার থাকে। এটা কেউ আলোকিত করতে পারে না।
তিনি বলেন, গ্রাম-গঞ্জে সাংবাদিকতার নামে হাতুড়ে সাংবাদিকতা করছেন। তারা হাতুড়ে সাংবাদিক নামে পরিচিত। এই হাতুড়ে সাংবাদিকের সংখ্যা এখন বেড়ে গেছে। কেউ আবার রঙ রস করে সংঘাতিক বলে আখ্যা দেন। এটা হচ্ছে কলংকিত নামধারী সাংবাদিকদের কারণে।
শেষে কর্মশালায় অংশ গ্রহণকারী উপজেলার ৪০ জন গণমাধ্যম কর্মিদের মাঝে অতিথিরা সনদ বিতরণ করেন।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..