মনজুর মোরশেদ তুহিন (পটুয়াখালী) প্রতিনিধি: , আপলোডের সময় : শুক্রবার, ৭ জুন, ২০২৪ , আজকের সময় : শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪

উৎসবমুখর আয়োজনে পটুয়াখালী পৌর নিউমার্কেট গোলচত্বর ব্যবসায়ী সমিতির ত্রিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত

জমজমাট আয়োজন ও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হলো নিউ মার্কেট গোলচত্বর ব্যবসায়ী সমিতির নির্বাচন। ১২ই মার্চ তফসিল ঘোষণার পর থেকেই প্রার্থী ও ভোটারদের মধ্যে চলছিল আনন্দ অনুভূতি। ২৩৪ জন ভোটারদের মধ্যে মোট প্রার্থী হয়েছেন ২৪ জন। ভোট কাস্ট হয়েছে ২২৭ জন।

সমিতির সভাপতি পদে দুজন প্রার্থীর মধ্যে মোঃ মনির হোসেন তালুকদার ১৩৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। এই নিয়ে তিনি টানা পাঁচবার সাধারণ সম্পাদক ও সভাপতি পদে নির্বাচিত হয়েছেন। সাধারণ ভোটারদের মধ্যে আস্থা ও গ্রহণযোগ্যতার কারণে তিনি বারবার নির্বাচিত হচ্ছেন।

সাধারণ সম্পাদক পদে ১৫৫ ভোট পেয়ে কাজী তোফায়েল আহমেদ রাজিব টানা দ্বিতীয়বারের মতো নির্বাচিত হয়েছেন। তরুণ ও ভালো সাংগঠনিক কার্যক্রমের কারণে সমিতির মধ্যে তার গ্রহণযোগ্যতা বেড়েছে।
এছাড়াও সহ-সভাপতি পদে মোঃ সাব্বির আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক পদে কাজী মোঃ জাহাঙ্গীর হোসেন, সাংগঠনিক সম্পাদক পদে দীপঙ্কর দেবনাথ,সাংস্কৃতি ও ক্রিয়া সম্পাদক পদে মোঃ জাকির হোসেন,দপ্তর সম্পাদক পদে মোঃ হারুন আল রশিদ,প্রচার সম্পাদক পদে মোঃ আবু সাঈদ নির্বাচিত হয়েছেন।
বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতদের মধ্যে সিনিয়র সহ-সভাপতি মোঃ আব্দুল সালাম খান, কোষাধক্ষ পদে মোঃ মাহতাব হোসেন, কার্যনির্বাহী সদস্য পদে মোঃ মেহেদী হাসান, মোঃ কালাম হাং, মোঃ আলী হোসেন, মোঃ ইমরান হোসেন, মোঃ জসিম তালুকদার সহ মোট জন রয়েছেন।

বিজয়ী সদস্যরা তিন বছরের জন্য নির্বাচিত হয়েছে। পটুয়াখালী নিউ মার্কেটের গোলচত্বর ব্যবসায়ীদের স্বার্থ সংশ্লিষ্ট সকল উন্নয়ন কাজে একতাবদ্ধ থাকাই সমিতির মূল লক্ষ্য।

নির্বাচন পরিচালনার দায়িত্বে ছিলেন, মোঃ গোলাম সরোয়ার শামীম, স্বপন কুমার শীল, মোঃ রশিদ খান। শেষ মুহূর্তে নির্বাচনের বেসরকারিভাবে নির্বাচনী ফলাফল ঘোষণা করেন নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি মোঃ গোলাম সরোয়ার শামীম।

নির্বাচন পর্যবেক্ষণে পটুয়াখালী পৌর মেয়রের প্রতিনিধি হিসাবে উপস্থিত ছিলেন পৌর বাজার শাখার কর্মকর্তা মোঃ মিজানুর রহমান খোকন ও মোঃ রব খন্দকার। পৌর কাউন্সিলর মোঃ রেজাউল হাসান, কাউন্সিলর মোঃ তৌহিদুল ইসলাম, কাউন্সিলর মোঃ চাঁনু খা। এছাড়া মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।