রায়হান চৌধুরী (কুমিল্লা) প্রতিনিধি: , আপলোডের সময় : মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪ , আজকের সময় : শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪

মুরাদনগর প্রেসক্লাবের নতুন সদস্য অন্তর্ভুক্তির আবেদন আহ্বান

রায়হান চৌধুরী, কুমিল্লা প্রতিনিধিঃ
কুমিল্লা জেলার মুরাদনগর প্রেস ক্লাবের নতুন সদস্য অন্তর্ভুক্তির জন্য আগ্রহীদের আবেদন আহবান করা হয়েছে। মঙ্গলবার (২৫ জুন) এক প্রেস বার্তায় এ তথ্য জানানো হয়।

প্রেস তথ্য সুত্রে বলা হয়, কুমিল্লা জেলার
‘মুরাদনগর প্রেসক্লাব’-এর নিজস্ব গঠনতন্ত্রের বিধান মোতাবেক কার্যনির্বাহী পরিষদ গঠন উপলক্ষে ২২শে জুন (শনিবার) প্রেস ক্লাবের কার্যনির্বাহী পরিষদের এক সভা অনুষ্ঠিত হয়। সভায় নতুন সদস্য পদ প্রদানের লক্ষে আবেদন আহ্বান করার সিদ্ধান্ত সর্বসম্মতিক্রমে গৃহীত হয়েছে।

কার্যনির্বাহী পরিষদের সিদ্ধান্ত মোতাবেক ‘মুরাদনগর প্রেসক্লাব’- এর নতুন সদস্য হতে আগ্রহী ও যথাযথ যোগ্যতা সম্পন্ন স্টাফ, বিশেষ, নিজস্ব, জেলা, উপজেলায় কর্মরত সাংবাদিকগনের নিকট আবেদনপত্র আহ্বান করা হচ্ছে।

মুরাদনগর প্রেসক্লাবের গঠনতন্ত্র মোতাবেক যথাযথ যোগ্যতা সম্পন্ন আগ্রহীদেরকে মহান মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী ও মুরাদনগর উপজেলার স্থায়ী বাসিন্দা হতে হবে। নতুন সদস্য হতে ইচ্ছুকদেরকে মুরাদনগর প্রেস ক্লাবের নির্ধারিত ফর্মে আবেদন করতে হবে।

মুরাদনগর প্রেস ক্লাবের গঠনতন্ত্র এর ‘৪.ক’ ধারা মোতাবেক ‘সদস্য’ পদে অন্তর্ভুক্তির জন্য আগ্রহী সাংবাদিকদের নিকট হতে আবেদন আহ্বান করা যাচ্ছে। আগামী ২৫-০৬-২০২৪ খ্রিস্টাব্দ হতে ০৫-০৭-২৪ খ্রিস্টাব্দ তারিখ পর্যন্ত (প্রতিদিন বিকাল ৪টা থেকে রাত ৮টা) মুরাদনগর প্রেস ক্লাব অফিস (উপজেলা গোমতী মার্কেট) থেকে রশিদের মাধ্যমে নির্ধারিত ৫০০/- (পাঁচশত) টাকা ফি’র বিনিময়ে আবেদন ফরম সংগ্রহ ও জমা দেওয়া যাবে। বিস্তারিত প্রেস ক্লাবের নোটিশ বোর্ড থেকে জানা যাবে বলে প্রেস বার্তায় জানানো হয়।

উল্লেখ্য, আবেদনপত্রে উল্লেখিত প্রয়োজনীয় সকল তথ্যাদিসহ আবেদন করতে হবে; কোন তথ্য/উপাত্ত সংযোজন করা না হলে বা সংযোজিত তথ্যে গড়মিল/ নকল/জালিয়াতি পরিলক্ষিত হলে নির্বাহী পরিষদ কর্তৃক তা বাতিল বলে গণ্য হবে। যে কোন আবেদন বৈধ বা অবৈধ ঘোষণা করা হলে, এর জন্য ক্লাবের কেউ কারোর কাছে কোন প্রকার কারণ দর্শাতে বাধ্য থাকবেনা।

সদস্য হওয়ার জন্য নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। আবেদন পত্রের সাথে মিডিয়ার কার্ড, এনআইডি কার্ড, ২ কপি রঙিন ছবি, সর্বশেষ শিক্ষা সনদের ফটোকপি, নাগরিকত্ব সনদপত্র/পরিচয়পত্র ও নিজ নামে প্রকাশিত খবরের অন্তত ৬টি কাটিং/কপি সংযুক্ত করতে হবে।

উল্লেখ্য, প্রাপ্ত সকল আবেদনপত্র যাচাই বাছাই পূর্বক কার্যনির্বাহী পরিষদের সভায় সংখ্যা গরিষ্ঠের সম্মতিতে প্রাথমিক সদস্য পদ প্রদান করবেন।