দিপংকর মন্ডল, হরিরামপুর (মানিকগঞ্জ) প্রতিনিধি: , আপলোডের সময় : বৃহস্পতিবার, ১১ জুলাই, ২০২৪ , আজকের সময় : মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪

হরিরামপুরে ৪ ব্যবসায়ী প্রতিষ্ঠানকে জরিমানা

দিপংকর মন্ডল, হরিরামপুর (মানিকগঞ্জ) প্রতিনিধি :

মানিকগঞ্জের হরিরামপুরের বিভিন্ন বাজারে জাতীয় ভোক্তা অধিকার অধিদপ্তরের অভিযানে চার ব্যবসায়ীকে ৩২ হাজার জরিমানা করা হয়েছে।

১১ জুলাই (বৃহস্পতিবার) সকাল ১০ দিকে এ অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার অধিদপ্তরের মানিকগঞ্জ জেলার সহকারী পরিচালক আসাদুজ্জামান খান রুমেল।

জানা যায়, উপজেলার ঝিটকা বাজারে অভিযান চালিয়ে মূল্য তালিকা না থাকায় ও ক্ষতিকারক কেমিক্যাল ব্যবহার করায় নয়ন বেকারীকে ১০ হাজার টাকা, মেয়াদোত্তীর্ণ ঔষধ রাখায় মাহিন হোমিও হলকে ৫ হাজার টাকা, লেছড়াগঞ্জ বাজারে নকল প্রসাধনী রাখার দায়ে সাথী কসমেটিকসকে ৫ হাজার টাকা ও বলড়া বাজারে মা মিষ্টান্ন ভান্ডারকে অপরিচ্ছন্ন ও অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি রাখা ও তৈরির দায়ে ১২ হাজার টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে জাতীয় ভোক্তা অধিকার অধিদপ্তরের মানিকগঞ্জ জেলার সহকারী পরিচালক আসাদুজ্জামান খান রুমেল জানান, ঝিটকা বাজারে অভিযান চালিয়ে মূল্য তালিকা না থাকায় ও ক্ষতিকারক কেমিক্যাল ব্যবহার করায় নয়ন বেকারী, মেয়াদোত্তীর্ণ ঔষধ রাখায় মাহিন হোমিও হল, নকল প্রসাধনী রাখার দায়ে সাথী কসমেটিকস ও অপরিচ্ছন্ন ও অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি রাখা ও তৈরির দায়েবলড়া বাজারে মা মিষ্টান্ন ভান্ডারকে জরিমানা করা হয়েছে। ভোক্তা অধিকারের এ অভিযান অব্যাহত থাকবে।

অভিযানে উপজেলা সেনেটারী অফিসার আতিউর রহমানসহ ৭ থেকে ৮ জন সঙ্গীয় ফোর্স সহযোগিতা করেন।