আশরাফুজ্জামান সরকার (গাইবান্ধা) প্রতিনিধি: , আপলোডের সময় : মঙ্গলবার, ৩ সেপ্টেম্বর, ২০২৪ , আজকের সময় : বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪

পলাশবাড়ীতে রোপনকৃত ধান কর্তন করে জমি দখলের চেষ্টা

আশরাফুজ্জামান সরকার, গাইবান্ধাঃ

গাইবান্ধার পলাশবাড়ীতে ৬৪ শতক জমির ধান কর্তন করে জমি দখলের চেষ্টার অভিযোগ উঠেছে মিজানুর রহমান ও তার অনুসারিদের বিরুদ্ধে।

ঘটনাটি ঘটেছে ৩১আগস্ট শনিবার সকাল ১১টার দিকে উপজেলার পবনাপুর ইউনিয়নের পূর্ব গোবিনাথপুর গ্রামে। এ ঘটনায় আতংকে ভুগছেন একই গ্রামের আব্দুর রউফ ও তার অনুসারিরা।

ভুক্তভোগিদের অভিযোগে জানা গেছে,ওই গ্রামের ইসমাইল আকন্দের ছেলে আব্দুর রউফ মাস খানেক আগে তাদের ৬৪ শতক জমিতে ধান রোপন করে,কিন্তু ওই গ্রামের মিন্নতুল্যার ছেলে মিজানুর উক্ত জমি তাদের নিজেদের দাবী করে লোকজন সহ লাঠিসোডা নিয়ে ওই জমিতে প্রবেশ করে ধানগাছ গুলো কর্তন করে জমিতে হালচাষ করে।
আব্দুর রউফ জানান,আমরা দীর্ঘদিন থেকেই এই জমিতে চাষাবাদ করে আসছি,আজ হঠাৎ করেই মিজানুর তার লোকজনসহ জমিতে গিয়ে ধানগাছগুলো কর্তন করে,শুধু তাই নয় মিজান তার লোকজন নিয়ে আমাদের বাড়ী ঘরেও হামলা চালিয়েছে। আমরা এর সঠিক বিচার চাই।
এ ঘটনায় মিজানুরের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি পরে কথা বলবেন বলে ফোন কেটে দেন।

পবনাপুর ইউপির সাবেক চেয়ারম্যান মাহবুবুর রহমান জানান,অনেকদিন থেকেই এই জমি নিয়ে দু’পক্ষের মধ্যে দ্বন্দ্ব চলে আসছে,এর সমাধান হওয়া দরকার, আমরা চাই যে পক্ষের কাগজপত্র ঠিক আছে তারাই জমি পাবে।