সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০২৪, ০১:১৪ অপরাহ্ন
শিরোনামঃ
আর্থিক খাতে সংস্কার অব্যাহত থাকবে : সালেহউদ্দিন এডিবি’র কাছ থেকে বাংলাদেশ সহায়তা হিসেবে ৯০ কোটি ডলার পাবে পীরগঞ্জে শহীদ আবু সাঈদের বীরত্বগাঁথা আলোকচিত্র প্রদর্শন একমাত্র উপার্জনক্ষম সন্তানকে হারিয়ে দিশেহারা পরিবার ভুয়া মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে : মুক্তিযুদ্ধ বিষয়ক উপদেষ্টা বাংলাদেশের কাঠামোগত সংস্কারে সহায়তা করতে আগ্রহী এডিবি প্রথমবারের মতো সেনাসদরে প্রধান উপদেষ্টা পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) আগামীকাল খালেদা জিয়া ও ড. ইউনূসকে হত্যা হুমকির অভিযোগে শেখ হাসিনার বিরুদ্ধে চট্টগ্রামে মামলা জুলাই গণহত্যায় ৮৭৫ জনের মধ্যে ৪২২ জন বিএনপির : মির্জা ফখরুল

পটুয়াখালীতে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবার উদ্ভোদন করলেন জেলা প্রশাসক

মনজুর মোরশেদ তুহিন (পটুয়াখালী) প্রতিনিধি:
  • আপলোডের সময় : মঙ্গলবার, ৩ সেপ্টেম্বর, ২০২৪
  • ৫৭৫৭ বার পঠিত

পটুয়াখালী শ্রী গুরু সঙ্ঘ আয়োজনে ৫০তম তিরোভাব শুক্লাদশমী ও বুলন পূর্নিমা উপলক্ষে বিনামূল্যে চক্ষু চিকিৎসা ও স্থানীয় অপারেশন কার্যক্রমের উদ্বোধন করেন পটুয়াখালী জেলা প্রশাসক মোঃ নুর কুতুবুল আলম।

১লা সেপ্টেম্বর (রবিবার) সকাল ১০টায় শ্রী শ্রী মদনমোহন জিঁউর মন্দির, আখড়াবাড়ি, পুরান বাজারে বিনামূল্যে চক্ষু সেবা কার্যক্রমের উদ্বোধন হয। মাননীয় জেলা প্রশাসক নিজে তার চক্ষু পরীক্ষা করে এ কার্যক্রম উদ্বোধন করেন। বরিশালের ইস্পাহানি ইসলামিয়া চক্ষু ইনস্টিটিউট ও হাসপাতাল এর সহযোগিতায় এবং শ্রী গুরু সঙ্ঘ এর বাংলাদেশ কেন্দ্রীয় আশ্রম কাউখালী পিরোজপুর এর অনুপ্রেরণায় ১৩৪ তম চক্ষু চিকিৎসা ক্যাম স্থাপন করা হয়।

আয়োজিত চক্ষু চিকিৎসা সেবা কার্যক্রমে রোগীদের জন্য বিনামূল্যে প্রশিক্ষিত (এমবিবিএস) চক্ষু ডাক্তারের মাধ্যমে চক্ষু পরীক্ষা চোখের পাওয়ার নির্ণয় ও চিকিৎসা প্রদান করা হয়। এছাড়াও চোখের সানি অপারেশন ও বিদেশি লেন্স সংযোজন, বিনামূল্যে ঔষধ ও চশমা পাওয়া যাবে। ক্যাম্পের দিনে ভর্তির রোগীদের ইস্পাহানি ইসলামিয়া চক্ষু হাসপাতালে নিয়ে যাওয়া হবে এবং এর সঙ্গে যাতায়াত ও থাকা-খাওয়ার ফ্রি ব্যবস্থা করা হবে। এদিন বেলা ১১টার মধ্যে সকল ধর্মের অন্তত ৩০০ নারী পুরুষ ফ্রিতে চিকিৎসা সেবা পাওয়ার জন্য উপস্থিত হয়ে ফ্রি রেজিস্ট্রেশন করেন।

জেলা প্রশাসক মোঃ নুর কুতুবুল আলম বলেন, ফ্রি চিকিৎসা সেবা দেয়ার মত মহতী উদ্যোক্তাদের সাধুবাদ জানাই। ক্যাম্পের এত সুন্দর আয়োজন দেখে আমি মুগ্ধ।

এসময় শ্রীগুরু শঙ্ঘের পটুয়াখালী শাখার সভাপতি এ্যডঃ কমল দত্ত বলেন, শ্রী গুরু সংঘ একটি সেবামূলক প্রতিষ্ঠান। বাংলাদেশ কেন্দ্রীয় আশ্রম এর অনুপ্রেরণায় সারা বছর সকল ধর্মের মানুষের বিভিন্ন ধরনের সেবা প্রদানের ব্যবস্থা করে থাকে। আগামী পাঁচদিন পর্যন্ত এ কার্যক্রম এখানে চলবে। আমরা আগত রোগীদের জন্য বিশ্রামের ব্যবস্থা রেখেছি। একদিনে যত রোগী আসুক না কেন সকলকে চিকিৎসা নিশ্চিত করার ব্যবস্থা করেছি।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..