মনজুর মোরশেদ তুহিন (পটুয়াখালী) প্রতিনিধি: , আপলোডের সময় : বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০২৪ , আজকের সময় : বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪

পটুয়াখালী জেলা কৃষক দল সভাপতির উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ, মানববন্ধন ও অভিযোগ প্রদান

নিকট আত্মীয়র কাছে চাদা দাবির মামলায় তাকে সহযোগিতা করার জন্য পটুয়াখালী আদালতের বারান্দায় হামলার স্বীকার হয়েছে পটুয়াখালী জেলা কৃষকদলের সভাপতি ও ব্যবসায়ী মোঃ মনিরুজ্জামান (টিটু)।
১২সেপ্টেম্বর (বৃহস্পতিবার) সকাল ১১টায় হামলার প্রতিবাদে দলীয় নেতাকর্মীসহ এলাকাবাসী ডিসি কোর্ট চত্বরে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ প্রেরণ করেন।

জানা যায়, রাজনীতিবিদ ও ব্যবসায়ী মোঃ মনিরুজ্জামান টিটু ১১ ই সেপ্টেম্বর (বুধবার) দুপুরে চীফ জুডিশিয়াল মেজিস্ট্রেট কোর্ট ভবনের বারান্দায় আদালত চলাকালীন হামলার শিকার হয়। এতে তার চোখে, মুখে ও শরীরে ব্যাপক জখম হয় এবং চিকিৎসা নিতে হয়।

জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগে জানা যায়, মোঃ মনিরুজ্জামান এর নিকটাত্মীয় হাবিবুর রহমান এর নিকট কতিপয় লোক চাদা দাবী করায় হাবিবুর রহমান বাদী হয়ে আদালতে একটি মামলা দায়ের করেন। এদিন বাদীর শুনানি হওয়ায় আত্মীয়র সঙ্গে মোঃ মনিরুজ্জামান আদালতে আসেন। শুনানীর পূর্ব মুহূর্তে বেলা ১২টার দিকে মনিরুজ্জামান ও হাবিবুর রহমান এজলাস কক্ষে অপেক্ষা করিতেছিল। এ সময়ে অ্যডঃ হুমায়ুন কবির সহ আরো অনেকে মামলা তুলে নেয়ার জন্য বাদী পক্ষের আইনজীবী সহ বাদীকে চাপ প্রয়োগ করে। ব্যাপারটি নিয়ে এজলাসের মধ্যেই হট্টগোল শুরু হয়। পরবর্তীতে ওই অ্যাডভোকেট সহ আরো অনেকে কক্ষ থেকে মনিরুজ্জামানকে টেনে হিচরে বারান্দায় বের করে দেয়। এসময় অভিযুক্ত জাকির হোসেন সহ অনেকে তার উপর হামলা চালায়। হামলা চলাকালীন তার সঙ্গে থাকা দুই লক্ষ টাকা ছিনতাই করে নিয়ে যায়।

এই ব্যাপারে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, হামলাকারী অ্যডঃ হুমায়ুন কবির পটুয়াখালী পৌর বিএনপির সাধারণ সম্পাদক। হামলার মদদ দাতা মরিচ বুনিয়া ইউনিয়ন বিএনপির সভাপতি মোঃ বশির শিকদার। ব্যবসায়ী ও জেলা কৃষক দলের সভাপতি মোঃ মনিরুজ্জামান টিটুর উপর হামলার প্রতিবাদে আমরা তাদের সাংগঠনিক অপসারণ দাবি করছি।