জিয়াউর রহমান (নিজস্ব প্রতিবেদক): , আপলোডের সময় : শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪ , আজকের সময় : শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

মির্জাগঞ্জে বিএনপির তিন নেতাকে দলীয় পদ থেকে অব্যাহতি

পটুয়াখালীর মির্জাগঞ্জ দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণে বিএনপি’র তিন নেতাকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

গতকাল বৃহস্পতিবার জেলা বিএনপির আহবায়ক আব্দুর রশিদ চুন্নু মিয়া ও সদস্য সচিব স্নেহাংশু সরকার কুট্টি স্বাক্ষরিত এক পরিপত্রের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়।

বিএনপির তিন নেতা হলেন-মজিদ বাড়িয়া ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মোঃ মোজাম্মেল হোসেন, আমড়াগাছিয়া ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক শাহজাদা খান ও উপজেলা বিএনপির গ্রাম সরকার বিষয়ক সম্পাদক মির্জাগঞ্জ ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ গোলাম সরোয়ার হাওলাদার।

বিএনপি নেতাদের অব্যাহতির বিষয় জেলা বিএনপির স্বাক্ষরিত পত্র থেকে জানা যায় , ৫ আগস্ট সরকার পরিবর্তনের পর বিএনপির ওই তিন নেতার বিরুদ্ধে বিভিন্ন হাট বাজারে চাঁদাবাজি ও ভাঙচুরের অভিযোগ রয়েছে। এ ব্যাপারে ভুক্তভোগীরা তাঁদের বিরুদ্ধে আদালতে মামলা ও থানায় সাধারণ ডায়েরি করেছেন। এর প্রেক্ষিতে গত ৮ আগস্ট তাঁদেরকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়। এর মধ্য গোলাম সারোয়ার হাওলাদার লিখিত ও মৌখিকভাবে কারণ দর্শানোর কোন জবাব দেননি। অন্য দুইজন মজিদ বাড়িয়া ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মোঃ মোজাম্মেল হোসেন, আমড়াগাছিয়া ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক শাহজাদা খানের লিখিত ও মৌখিক জবাব জেলা বিএনপির কাছে গ্রহণযোগ্য না হওয়ায় দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

এ ব্যাপারে উপজেলা বিএনপির গ্রাম সরকার বিষয়ক সম্পাদক মোঃ গোলাম সরোয়ার হাওলাদার বলেন, ইতিপূর্বে আমি কারণ দর্শানোর কোন নোটিশ পাইনি। আজকে জেলা বিএনপির স্বাক্ষরিত একটি পত্রের মাধ্যমিক জানতে পারলাম আমাকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।