রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০১:৫৯ পূর্বাহ্ন
শিরোনামঃ
দৈনিক জনকন্ঠে ভূল সংবাদ পরিবেশন করায় ব্যবসায়ীর সংবাদ সম্মেলন সরকারের সময়োচিত উদ্যোগ বাস্তবায়নে পুলিশ জনবান্ধব বাহিনীতে পরিণত হয়েছে : প্রধানমন্ত্রী বাংলাদেশকে সমৃদ্ধ ও নিরাপদে রাখতে পুলিশ সচেষ্ট থাকবে: রাষ্ট্রপতি রাফাহতে ইসরায়েলের হামলা হবে গাজার সাহায্যেও ‘কফিনে চূড়ান্ত পেরেক’ : জাতিসংঘ প্রধান অমর একুশে বইমেলার ২৬তম দিনে নতুন বই এসেছে ২৪৬টি বাংলাদেশ ফিলিস্তিনের নিপীড়িত জনগণের পাশে আছে : তথ্য প্রতিমন্ত্রী বিএনপিকে ভুলের খেসারত দিতে হবে : ওবায়দুল কাদের দৃষ্টিনন্দন নগরী পটুয়াখালী এখন দর্শনার্থীদের আকর্ষণ লিবিয়া থেকে আরো ১৪৪ জন অনিয়মিত বাংলাদেশী দেশে ফিরেছেন স্বাস্থ্যসেবা বিকেন্দ্রীকরণ শুরু হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী

ভোলায় পাঁচ সংগ্রামী নারী পেলো জয়িতা সংবর্ধনা

রিপোর্টারের নাম
  • আপলোডের সময় : বৃহস্পতিবার, ৯ ডিসেম্বর, ২০২১
  • ৬০৪৩ বার পঠিত

ভোলায় আন্তর্জাতিক নারী দিবসে বিভিন্ন ক্ষেত্রের পাঁচ সংগ্রামী নারীকে জয়িতা পুরস্কার প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার ( ৯ ডিসেম্বর) দুপুরে ভোলা জেলা প্রশাসনের সভা কক্ষে জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর ভোলার আয়োজনে এবং মহিলা সংস্থা ও কোস্ট ফাউন্ডেশনের অংশ্রহনে  আলোচনা সভা ও জয়িতা অন্বেষনে বাংলাদেশ কার্যক্রমের আওতায় “নারী নির্যাতন বন্ধ করি,কমল রঙের বিশ্ব গড়ি” এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ভোলায় আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস-২০২১ উপলক্ষে আলোচনা সভা ও বিভিন্ন ক্যাটাগরিতে সকল প্রতিকূলতাকে পিছনে ফেলে সফলতা অর্জনকারী নারীদের জয়িতা অ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে। অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক সুজিত কুমার হালদার এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার উপ পরিচালক রাজীব আহমেদ। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, জেলা তথ্য কর্মকর্তা নুরুল আমিন, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ইকবাল হোসেন,কোস্ট ট্রাস্ট প্রতিনিধি ফজলুক হক। অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা চামেলী বেগম। তালহা তালুকদার বাঁধনের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলো মহিলা বিষয়ক অধিদপ্তরের বিভিন্ন প্রশিক্ষন বিভাগের প্রশিক্ষনার্থীরা।
আলোচনা সভায় বক্তারা বলেন, নারী ক্ষমতায়নে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। একজন নারী কি করতে পারে তার জলজ্যান্ত উদাহরণ বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বর্তমানে বাংলাদেশের প্রধানমন্ত্রী, বাংলাদেশের স্পিকার, এবং বিরোধী দলের নেত্রী তিনি নারী।  একজন নারী যেমন চুল বাধানো তেমনি বিমান চালান। নারী ছাড়া একটি পরিবার অসম্পূর্ণ নারী ছাড়া কোন জাতি এগোতে পারে না। নারী পারে সৃষ্টি করতে নতুন জীবন। আমাদের দেশের অর্ধেক জনগোষ্ঠীর নারী তাই নারী কে পিছনে ফেলে আমরা এক হতে পারবো না। তাই নারীদেরকে আরো এগিয়ে আনতে হবে সকল ক্ষেত্রে। এ সময় শ্রেষ্ঠ জয়িতাদের গল্প শোনেন অতিথিরা। আলোচনা সভা শেষে জয়িতা অন্বেষনে বাংলাদেশ কার্যক্রমের আওতায় জেলা পর্যায়ে পাঁচ জন নারীকে জয়িতা অ্যাওয়ার্ড দিয়ে সম্মাননা প্রদান করা হয়। এরা হলেন, সফল জননী নারী ক্যাটাগরিতে ফরিদা ইয়াছমিন, অর্থনৈতিক ভাবে সাফল্য অর্জনকারী নারী ক্যাটাগরিতে নাসরিন আক্তার মৌসুমি, শিক্ষা ও চাকুরি ক্যাটাগরিতে শিরিন শবনম, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করেছেন ক্যাটাগরিতে আমেনা খানম সাথি,সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন যে নারী ক্যাটাগরিতে মাছুমা বেগম। এ ছাড়াও ভোলা সদর উপজেলা পর্যায়ে ৩ জন নারী – সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন যে নারী সামছুর নাহার, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করেছেন যে নারী ক্যাটাগরিতে মোহছনা আক্তার, অর্থনৈতিক ভাবে সাফল্য অর্জনকারী নারী ক্যাটাগরিতে শাহিনা আক্তার জয়িতা অ্যাওয়ার্ড পান।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..