রাজশাহী প্রতিনিধি , আপলোডের সময় : শুক্রবার, ১০ ডিসেম্বর, ২০২১ , আজকের সময় : বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

এনএসআই পরিচয়ে প্রতারণায় রাজশাহীতে আটক ১

জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) সহ সরকারি বিভিন্ন দপ্তরের ভূঁয়া কর্মকর্তা সেজে প্রতারণার দায়ে রাজশাহীর বাঘায় দুলাল হোসেন নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত বুধবার (৮ ডিসেম্বর) রাত সাড়ে ১১টার দিকে স্ত্রীর পিত্রালয় থেকে তাকে আটক করা হয়।
সে উপজেলার আহমোদপুর গ্রামের মৃত: আব্দুস সামাদ আলীর ছেলে।
রাজশাহী রেঞ্জ অ‍্যাডিশনাল এসপি ( হেড কোয়ার্টার ) সূত্রে জানা যায়, পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এন এস আই ) সদস‍্যসহ সরকারি বিভিন্ন দপ্তরের ভূঁয়া পরিচয়পত্রে দীর্ঘদিন থেকে সাধারণ মানুষের সাথে প্রতারণা করে অর্থ আত্মসাত করেন দুলাল হোসেন। বিষয়টি রাজশাহী রেঞ্জ ডিবি পুলিশ অবগত হয়ে বুধবার রাতে তার অবস্থান নিশ্চিত করে উপজেলা সদরের একটি বাসায় অভিযান পরিচালনা করেন ।

এ সময় ওই বাসা থেকে এনএসআই ভুূয়া একটি কার্ডসহ সরকারি বিভিন্ন দপ্তরের আই ডি কার্ড, মোবাইল, সিমকার্ড এবং প্রতারণার বিভিন্ন সামগ্রী জব্দ পূর্বক তাকে গ্রেপ্তার করা হয়। পরে ডিবি কার্যালয়ে রেখে তাকে জিঙ্গাসাবাদ করা হয়।

তার বিরুদ্ধে ভুয়াঁ পরিচয়পত্র ধারন ও বিভিন্ন মানুষের সঙ্গে নানা কৌশলে প্রতারণা করে টাকা আত্মসাতের মামলা রুজু পূর্বক আজ সন্ধ্যায় ১০ ডিসেম্বর (শুক্রবার) বাঘা থানায় হস্তান্তর করার প্রক্রিয়া চলমান। মামলার তদন্তের স্বার্থে ভুক্তভোগী এবং অন‍্য কেউ জড়িত আসে কিনা সে বিষয়ে এখন বলা সম্ভব হচ্ছেনা। পরবর্তীতে জানিয়ে দেয়া হবে।

বাঘা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজ্জাদ হোসেন বলেন, এ সংক্রান্ত কোন আসামি থানায় এখনও হস্তান্তর হয়নি। আসামি হস্তান্তরের পর আইনগত প্রক্রিয়া সম্পাদিত হবে।