শেরপুর প্রতিনিধি , আপলোডের সময় : শনিবার, ১১ ডিসেম্বর, ২০২১ , আজকের সময় : বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন শেরপুরে

জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন করা হয় শেরপুরে। শনিবার (১১ ডিসেম্বর) সকালে ২৫০ শয্যা জেলা সদর হাসপাতালে শিশুদের ক্যাপসুল খাওয়ানোর মধ্যদিয়ে ক্যাম্পেইনের উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা মো. আতিউর রহমান আতিক এমপি।

জেলা সিভিল সার্জন অফিসের আয়োজনে ওই ক্যাম্পেইন একযোগে ৫ উপজেলায় চলবে আগামী ১৪ ডিসেম্বর পর্যন্ত।

ক্যাম্পেইন উদ্বোধনকালে শেরপুরের জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদ, পৌর মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, সিভিল সার্জন ডা. একেএম আনওয়ারুর রউফ, জেলা বিএমএ সভাপতি ডা. এমএ বারেক তোতা, জেলা স্বাচিপ সভাপতি ডা. এটিএম মামুন জোশ, জেলা সদর হাসপাতালের আরএমও ডা. মোবারক হোসেন ও ডা. খাইরুল কবীর সুমনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

সিভিল সার্জন ডা. একেএম আনওয়ারুর রউফ জানান, বাংলাদেশ থেকে অপুষ্টিজনিত অন্ধত্ব নির্মূল এবং অপুষ্টিজনিত শিশু মৃত্যু প্রতিরোধ করার লক্ষ্যে সারাদেশের ন্যায় শেরপুরেও জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হচ্ছে।

এ বছর জেলার সদর উপজেলাসহ ৫ উপজেলায় ৬-১১ মাস বয়সী ২৩ হাজার ৭১৪ শিশুকে একটি করে নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল ও ১২-৫৯ মাস বয়সী ১ লাখ ৮৩ হাজার ৬৫০ শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। ক্যাম্পেইন সফল করতে জেলায় মোট ১ হাজার ৩৪৬টি কেন্দ্র স্থাপন করা হয়েছে। কেন্দ্রগুলোতে ২ হাজার ৬৯২ জন স্বেচ্ছাসেবী কাজ করছেন।