নিজস্ব প্রতিবেদক , আপলোডের সময় : বৃহস্পতিবার, ১৬ ডিসেম্বর, ২০২১ , আজকের সময় : বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

আমেরিকায় গণতন্ত্র হুমকির মুখে -তথ্যমন্ত্রী

যাদের দেশে নির্বাচনের ফলাফলকে ভণ্ডুল করার জন্য সংসদে হামলা হয় সেখানে গিয়েও করে পুলিশ অফিসার সহ কয়েক জনকে হত্যা করা হয় তাদের স্পিকারের চেয়ারে বসে ছবি তোলা হয় যাদের ঘটনায় গণতন্ত্র হুমকির সম্মুখীন তাদের অন্য দেশে গণতন্ত্রের অধিকার রাখে কি করে এ প্রশ্ন রেখেছেন তথ্য সম্প্রচার মন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ।

 

তিনি বলেছেন মার্কিন যুক্তরাষ্ট্র কদিন আগে গণতন্ত্র সম্মেলন হয়েছিল গণতন্ত্রের সংগ্রামে পাকিস্তান সহ অনেকের দাওয়াত করা হলো কিন্তু দেশে গণতন্ত্র আজ হুমকির সম্মুখিন। কারণ মার্কিন যুক্তরাষ্ট্রের সংসদের যেভাবে হামলা ও কয়েক জনকে হত্যা করা হয়েছিল এমন ঘটনা কখনো বাংলাদেশে হয়নি।

বুধবার ১৫ ডিসেম্বর দুপুরে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের আয়োজিত স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মহান বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

নটরাজ মোহাম্মদ বলেন মার্কিন যুক্তরাষ্ট্র আমাদের বন্ধুপ্রতিম রাষ্ট্র তাদের সঙ্গে আমাদের সম্পর্ক রয়েছে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ দমনে ও তাদের সাথে আমাদের সহযোগিতা রয়েছে। তাই আমাদের বন্ধুপ্রতিমরাষ্ট্র মার্কিন যুক্তরাষ্ট্রকে অনুরোধ জানাব যায় এদেশের স্বাধীনতা চায়নি এদেশে উন্নয়ন সমিতি নিয়ে নিয়ে ঈর্ষান্বিত তাদের কথায় যেন তারা প্রভাবিতও বিভ্রান্ত না হয় সেটাই থাকবে আমাদের স্বাধীনতার ৫০ বছরে এসে মুজিববর্ষে আমাদের প্রত্যাশা।