মাসুদ রানা জালাল জোমাদ্দার, মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধি: , আপলোডের সময় : শনিবার, ১ জানুয়ারী, ২০২২ , আজকের সময় : শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

মির্জাগঞ্জে অন্বেষা শিশু-কিশোর আলোকিত পাঠাগার এর শুভ উদ্বোধন

মাসুদ রানা জালাল জোমাদ্দার , মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধি:
মির্জাগঞ্জ উপজেলার প্রান কেন্দ্রে সুবিদখালীতে এই প্রথম শিশু কিশোরদের জন্য একটি পাঠাগার উদ্বোধন করা হয়েছে।
মির্জাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব খান মোঃ আবু বকর সিদ্দিকী এই পাঠাগার এর শুভ উদ্বোধন করেন। মরহুম এম আতাহার ইঞ্জিনিয়ার এর স্বপ্ন বাস্তবায়ন করার জন্যই এই উদ্যেগ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন এই পাঠাগার এর প্রতিষ্ঠাতার এর ছেলে ফরহাদ হোসেন।
এই উপজেলার স্টুডেন্ট ওয়েভ নামে একটি সংগঠন এই পাঠাগার পরিচালনা করবেন। প্রধান অতিথি খান মোঃ আবু বকর সিদ্দিকী বলেন শিশু,কিশোরদের মেধা,জ্ঞানকে আলোকিত করতে পাঠাগার গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে। বর্তমানে শিশুরা মোবাইল নিয়ে ব্যস্ত থাকে,মোবাইলে গেমস না দেখলে তারা খেতেও চায় না,মোবাইল দেখার ফলে শিশুদের চোখের এবং ব্রেইনের সমস্যা সৃষ্টি হচ্ছে যা পরবর্তী প্রজন্ম হুমকির মুখে পরবে।এই ভয়াবহ অবস্থা থেকে বেরিয়ে আসতে হলে শিশু কিশোরদের পাঠাগার মুখি হতে হবে।প্রত্যেক অভিভাবকদের কাছে অনুরোধ করেন সবাই যাহাতে তাদের বাচ্চাদের নিয়ে এসে এখানে তাদের মেধা,মননকে বিকাশিত করেন।
ঢাকা ব্যাংকের ডিরেক্টর মোঃ শামিম হোসেন এর সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্তিত ছিলেন মির্জাগঞ্জ প্রানি সম্পদ সাবেক কর্মকর্তা ডাঃ রবিন বাবু পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সহকারী অধ্যাপক তারিকুল ইসলাম,মির্জাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের কৃষি সম্পাদক আলহাজ্ব করিম সিকদার, উপজেলা আওয়ামী লীগের সদস্য ও সুবিদখালী আর কে বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক নিজাম সরদার, মির্জাগঞ্জ উপজেলা ছাত্রলীগের সেক্রেটারি রাকিব মৃধা,সহ-সভাপতি আনোয়ার জোমাদ্দার, স্টুডেন্ট ওয়েব এর সভাপতি নাজমুল হাসান,সহ এক ঝাক মেধাবী শিক্ষার্থী।
এখানে ক্লাস ওয়ান থেকে দশম শ্রেনীর শিক্ষার্থী’রা সুযোগসুবিধা পাবেন। উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এখন থেকে বই নিয়ে পড়ে আবার তিন মাসের মধ্যে ফেরত দেওয়ার সুযোগ পাবেন এই পাঠাগারে।