নিজস্ব প্রতিবেদক , আপলোডের সময় : শনিবার, ২৯ জানুয়ারী, ২০২২ , আজকের সময় : শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

তাপমাত্রা আরও কমার পূর্বাভাস

রাজধানী ঢাকাসহ সারাদেশে কমেছে তাপমাত্রা। তাপমাত্রা কমে বেশ শীত অনুভূত হচ্ছে। আগামী ২৪ ঘণ্টায় তাপমাত্রা আরও কমবে। পাশাপাশি দেশের বেশ কয়েকটি জেলায় বয়ে যাওয়া শৈত্যপ্রবাহ বিস্তার লাভ করবে।

শুক্রবার রাতে আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম সংবাদদাতাকে বলেন, শনিবার তাপমাত্রা আরও কমবে। এতে শীতের তীব্রতা বাড়বে। শৈত্যপ্রবাহ বিস্তার লাভ করতে পারে। আগামী মাসের ৪-৫ তারিখের দিকে বৃষ্টির আভাস রয়েছে। তবে এখনই নিশ্চিত বলা যাচ্ছে না।

সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আকাশ আংশিক মেঘলাসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং এছাড়া দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

গোপালগঞ্জ, টাঙ্গাইল, ময়মনসিংহ, মৌলভীবাজার, যশোর ও কুষ্টিয়া জেলাসহ রংপুর ও রাজশাহী বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে এবং বিস্তার লাভ করতে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস কমে যেতে পারে, দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

সিনপটিক অবস্থা উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তত্সংলগ্ন বাংলাদেশের পশ্চিমাঞ্চল পর্যন্ত বিস্তৃত। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। পরবর্তী ৪৮ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, শৈত্যপ্রবাহ অব্যাহত থাকতে পারে। বর্ধিত পাঁচ দিনের আবহাওয়ার অবস্থায় বলা হয়েছে, এ সময়ের প্রথমার্ধে তাপমাত্রা বাড়তে পারে।

গত ২৪ ঘণ্টায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল রাজারহাটে ৬ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস, সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আগামীকাল ঢাকায় সূর্যোদয় ৬টা ৪১ মিনিটে, সূর্যাস্ত ৫টা ৪২ মিনিটে।