সাজিদুর রহমান সজিব (বিশেষ প্রতিনিধি,মিরপুর): , আপলোডের সময় : শনিবার, ২৬ মার্চ, ২০২২ , আজকের সময় : শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

বীর শহিদদের স্বপ্ন বাস্তবায়নে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে : অধ্যক্ষ আনোয়ার হোসেন

সাজিদুর রহমান সজিব (বিশেষ প্রতিনিধি,মিরপুর):

বীর শহিদদের স্বপ্ন বাস্তবায়নে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে মন্তব্য করেন মিরপুর সাইন্স কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ আনোয়ার হোসেন রিপন। শনবিার (২৬ মার্চ) মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে মিরপুর সাইন্স কলেজ অডিটোরিয়ামে মহান স্বাধীনতা দিবসের তাৎপর্য শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

 

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর আহ্বানে সাড়া দিয়ে জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে বাংলার সর্বস্তরের জনগণ ঐক্যবদ্ধভাবে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ে। ২৫ মার্চ কালরাতে শুরু হওয়া পাকিস্তানি হানাদার বাহিনীর গণহত্যা। চলতে থাকে মুক্তিযুদ্ধের পুরো সময় ধরে। ৩০ লাখ শহিদের আত্মত্যাগ ও দুই লাখ মা-বোনের সম্ভ্রমহানির বিনিময়ে অর্জিত হয় বহুল প্রতীক্ষিত মহান স্বাধীনতা। দীর্ঘ ৯ মাসের রক্তক্ষয়ী সশস্ত্র মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে প্রতিষ্ঠা লাভ করে স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আয়োজিত রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দিচ্ছেন মিরপুর সাইন্স কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ আনোয়ার হোসেন রিপন আলোচনায় সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, পদার্থ বিজ্ঞান বিভাগের প্রভাষক কাজী তানভীর আহমেদ, প্রশাসনিক কর্মকর্তা মাহমুদুল হক খোকন ও দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী শাকিরা কামাল।

 

এসময় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আয়োজিত রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন কলেজ অধ্যক্ষ আনোয়ার হোসেন রিপন। আলোচনা সভা শহিদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।