শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:২৯ অপরাহ্ন
শিরোনামঃ
যে কোন দুর্যোগে পুলিশ জীবন বাজি রেখে সেবা প্রদান করছে : ডিএমপি কমিশনার নতুন করে আরও ৭২ ঘণ্টার তাপ প্রবাহের সতর্কতা জারি যে কোন মূল্যে উপজেলা নির্বাচন সুষ্ঠু করতে হবে : সিইসি মার্কিন পররাষ্ট্র দপ্তরের ২০২৩ সালের মানবাধিকার প্রতিবেদন ঢাকার প্রত্যাখ্যান বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রীর থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ তাড়াইলে দুই জুয়ারী গ্রেফতার তাড়াইলে সারসহ উফশী ও আউশ ধান পাচ্ছে ৭৫০ জন কৃষক মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের উপজেলা নির্বাচনে কোন অনিয়ম সহ্য করা হবে না : চট্টগ্রামে ইসি আনিছুর

বিদ্যুৎ ও জ্বালানি খাতে কাজ করবে ঢাকা-থিম্পু

নিজস্ব প্রতিবেদক:
  • আপলোডের সময় : শুক্রবার, ১ এপ্রিল, ২০২২
  • ৫৮৯০ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক:

বিদ্যুৎ ও জ্বালানির ক্ষেত্রে ঘনিষ্ঠভাবে কাজ করার বিষয়ে সম্মত হয়েছে বাংলাদেশ ও ভুটান। এক্ষেত্রে পারস্পরিক সুবিধার জন্য জলবিদ্যুৎ বিনিয়োগ সহযোগিতার বিষয়ে একটি সমঝোতা স্মারক বা এমওইউ করতে রাজি উভয়পক্ষ।

কলম্বোতে ১৮তম বিমসটেক মন্ত্রী পর্যায়ের বৈঠকের ফাঁকে দ্বিপাক্ষিক বৈঠক করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ও ভুটানের পররাষ্ট্রমন্ত্রী ড. তান্ডি দর্জি। এ সময় উভয় পররাষ্ট্রমন্ত্রী বিদ্যুৎ ও জ্বালানি খাতে কাজ করতে সম্মত হন।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, মঙ্গলবার (৩০ মার্চ) অনুষ্ঠিত বৈঠকে ভুটানের পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশের অভ্যন্তরীণ নৌপথ ব্যবহারের বিষয়ে ট্রানজিট চুক্তি এবং স্ট্যান্ডার্ড অপরেটিং সিস্টেম (এসওপি) দ্রুত সমাপ্ত করার ওপর জোর দেন। দ্বিপাক্ষিক বাণিজ্য পণ্য পরিবহনের জন্য নতুন এলসিএস/ল্যান্ডপোর্ট খোলারও অনুরোধ করেন। তিনি ভুটানের প্রতি সব ধরনের সহায়তা, বিশেষ করে কোভিড-১৯ মোকাবিলায় বাংলাদেশ থেকে পাঠানো ওষুধের জন্য বাংলাদেশ সরকার ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিশেষ ধন্যবাদ জানান।

বৈঠকে দ্বিপাক্ষিক, আঞ্চলিক ও আন্তর্জাতিকভাবে একসঙ্গে কাজ করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন দুই পররাষ্ট্রমন্ত্রী। তান্ডি দর্জি ড. মোমেনেকে সুবিধাজনক সময়ে ভুটান সফরের আমন্ত্রণ জানান।

এ সময় পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (পূর্ব) মাশফি বিনতে শামস উপস্থিত ছিলেন।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..