মনজুর মোর্শেদ তুহিন (জেলা প্রতিনিধি, পটুয়াখালী): , আপলোডের সময় : বুধবার, ১৩ এপ্রিল, ২০২২ , আজকের সময় : বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

পটুয়াখালীতে ব্যবসায়ী সিবু লাল দাস অপহরন, ব্যক্তিগত গাড়ি উদ্ধার

মনজুর মোর্শেদ তুহিন (জেলা প্রতিনিধি, পটুয়াখালী):
পটুয়াখালীতে শিবু লাল দাস নামের এক ব্যবসায়ীকে অপহরণ করা হয়েছে। সোমবার (১১ এপ্রিল) রাত ৯:৩০টা থেকে ১০:৩০টার মধ্যে যেকোনো সময় এ ঘটনা ঘটে বলে জানা গেছে। তার ব্যক্তিগত গাড়ির চালক মিরাজও নিখোঁজ রয়েছে। তবে গাড়ি চালক ব্যবসায়ী শিবুর সাথে কিনা সেটি নিশ্চিত হওয়া যায়নি।
 পরিবারের বরাত দিয়ে অপহৃত এ ব্যবসায়ীর বেয়াই সাংবাদিক শংকর লাল দাস জানান, গতকাল রাতে আনুমানিক ২টায় শিবু লাল দাসের ব্যবহৃত ফোন দিয়ে তার স্ত্রী বিউটি দাসের ফোনে কল করে বলা হয়, শিবুকে পেতে হলে ২০ কোটি টাকা লাগবে। জবাবে স্ত্রী টাকা দেবে বলার পরই ফোন কেটে দেয়া হয়। শিবু লাল দাসের পুত্রবধূ শান্তা রানী দাস জানিয়েছেন, সোমবার বেলা ১১টায় শহরের পুরান বাজারের নিজ বাসা থেকে তার শ্বশুর ব্যবসার কাজে ব্যক্তিগত গাড়িতে করে গলাচিপার উদ্দেশে রওনা হন। দিনভর কাজ শেষে রাত ৯টায় গলাচিপা উপজেলার হরিদেবপুর খেয়াঘাট থেকে পুনরায় পটুয়াখালী শহরের নিজ বাসার উদ্দেশে রওনা হন তার ব্যবহৃত গাড়ি নিয়ে। এ সময় তার সাথে গাড়ির চালক মিরাজও ছিল। এক পর্যায়ে রাত সাড়ে ৯টায় শ্বশুরের ফোন ও পরে গাড়ির চালক মিরাজের ফোনও বন্ধ পাওয়া যায়।
এদিকে, মঙ্গলবার (১২ এপ্রিল) সকালে আমতলী উপজেলার আমড়াগাছিয়া এলাকার একটি তেলের পাম্পে শিবু লাল দাসের ব্যবহৃত গাড়িটি পরিত্যক্ত অবস্থায় দেখতে পায় স্থানীয়রা। এরপর গাড়িটি উদ্ধার করা হয়। এ সময় গাড়ির একাধিক সিট ভাংচুর অবস্থায় দেখতে পাওয়া যায়। গাড়ি থেকে একটি খেলনা পিস্তল এবং মিরাজের ব্যবহৃত পায়ের জুতা পাওয়া যায়।
পটুয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান জানান, ওই ব্যবসায়ীকে পাওয়া যাচ্ছে না তা সত্য। তারা মৌখিকভাবে অভিযোগ দিয়েছেন। আমরা সম্ভাব্য সব ধরনের চেষ্টা চালাচ্ছি। তার গাড়িটি পরিত্যক্ত অবস্থায় পাওয়া গেছে বলেও তিনি নিশ্চিত করেছেন।