শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:০৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
বেতাগীতে উপজেলা নির্বাচনে অংশগ্রহণ করতে ইউপি চেয়ারম্যানের পদত্যাগ মুরাদনগরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধন ঐতিহাসিক মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন প্রধানমন্ত্রীর তৃতীয় ধাপে ১১২টি উপজেলার ভোটগ্রহণ ২৯ মে ঝালকাঠিতে ট্রাক, অটোরিকশা ও প্রাইভেট কারের ত্রিমুখী সংঘর্ষে ১৪ জন নিহত মধ্যপ্রাচ্যের অস্থিরতার প্রতি নজর রাখার নির্দেশ প্রধানমন্ত্রীর মির্জাগঞ্জে কৃষি জমিতে সেচ দিতে গিয়ে যুবক ফিরলো লাশ হয়ে মির্জাগঞ্জে ইসি সচিব’র সাথে মতবিনিময় সভা পটুয়াখালীতে সাবেক ইউপি সদস্যের স্ত্রীর রহস্যজনক মৃত্যু তাড়াইলে জাতীয় উলামা মশায়েখ আইম্মা পরিষদের ইফতার মাহফিল অনুষ্ঠিত

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে গ্রীন এনভায়রনমেন্ট মুভমেন্ট পটুয়াখালী জেলার মানববন্ধন

মনজুর মোর্শেদ তুহিন (পটুয়াখালী জেলা প্রতিনিধি): 
  • আপলোডের সময় : সোমবার, ৬ জুন, ২০২২
  • ৬০৫৫ বার পঠিত

মনজুর মোর্শেদ তুহিন (পটুয়াখালী জেলা প্রতিনিধি): 

একটাই পৃথিবী’ প্রতিপাদ্যে পটুয়াখালী সরকারী কলেজ প্রাঙ্গনে গ্রীন এনভায়রনমেন্ট মুভমেন্ট, পটুয়াখালী জেলা শাখার উদ্যোগে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে মানববন্ধন করেছে।

রবিবার (৫ জুন) সকাল ১০;৩০ মিনিটের সময়  মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত ডেল্টা প্ল্যান বাস্তবায়নের লক্ষ্যে জলাশয় খাল-বিল পুকুর দখল ও দূষণমুক্ত, অহেতুক কৃষি জমি নষ্ট করে পরিবেশবিরোধী উন্নয়ন কর্মকাণ্ড বন্ধ এবং জলবায়ু ঝুঁকি থেকে পটুয়াখালীসহ দক্ষিণাঞ্চলের মানুষ ও জীববৈচিত্র্য রক্ষার দাবিতে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

পটুয়াখালী সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ নুরুল আমীন বলেন, পটুয়াখালী জেলার বিভিন্ন স্থানে প্রাকৃতিক জলাশয় খাল বিল পুকুর ক্রমাগতভাবে দখল ও ভরাট হয়ে যাচ্ছে যা আমাদের স্বাভাবিক জীবন ও প্রকৃতিকে বিপন্ন করে তুলেছে।গ্রীন এনভায়রনমেন্ট মুভমেন্ট, পটুয়াখালী জেলার সভাপতি মোঃ কামরুল হাসান বলেন, বৈশ্বিক উষ্ণতা বৃদ্ধি ও আবহাওয়ার বৈপ্লবিক পরিবর্তনের ফলে গত বছর আমাদের দক্ষিণ অঞ্চলে কম বৃষ্টিপাত হয়। ফলশ্রুতিতে পটুয়াখালী জেলার অনেক নদীর পানিতে অতিরিক্ত লবণাক্ততা দেখা দেয়। নদীর পানি ব্যবহার করা অত্যন্ত ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে। কলেরা ডায়রিয়া সহ নানা বিধ পানিবাহিত রোগ এ অঞ্চলের জনজীবনকে বিপর্যস্ত করে তোলে।গ্রীন এনভায়রনমেন্ট মুভমেন্ট, পটুয়াখালী জেলার সাধারণ সম্পাদক, ফাতেমা-তুজ-জোহরা মীম বলেন, মাতৃসম আমাদের এই পৃথিবীকে রক্ষা করতে হলে অতি দ্রুত মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত ডেল্টা প্ল্যান বাস্তবায়নের জন্য জরুরী উদ্যোগ গ্রহণ ও কার্যকরী কর্মপন্থা নির্ধারণ করতে হবে।

সংগঠনের আহ্বানে সাড়া দিয়ে মানববন্ধনে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মোঃ সেলিম হোসেন,  সহকারী অধ্যাপক মোঃ নুরুজ্জামান, সহকারী অধ্যাপক মোঃ মনিরুল ইসলাম মাসুদ, মোঃ শহিদুল ইসলাম শাহীন, ডাঃ জাহিদ হাসান মুন্না, ছাত্রনেতা মোঃ আল-আমিন,  রাকিবুল ইসলাম রাকিব, মোঃ হাসান মাহমুদ, মোঃ হাসিব পেয়াদা, প্রমুখ। এছাড়াও প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ ও উপস্থিত ছিলেন।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..