রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:৪০ অপরাহ্ন
শিরোনামঃ
জাল ভোট পড়লেই কেন্দ্র বন্ধ করে দেওয়া হবে : ইসি আহসান হাবিব জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি শিক্ষার্থীদের মেধা বিকাশে মুখস্ত শিক্ষার ওপর নির্ভরতা কমাতে পাঠ্যক্রমে পরিবর্তন আনা হচ্ছে : প্রধানমন্ত্রী কিশোরগঞ্জে তীব্র দাবদাহে ইসলামী যুব আন্দোলনের হাতপাখা বিতরণ দেশের উন্নয়ন ত্বরান্বিত করতে টেকসই কৌশল উদ্ভাবনের আহ্বান প্রধানমন্ত্রীর হলুদ সাংবাদিকতা প্রতিরোধে সকলকে দায়িত্বশীল হতে হবে : বিচারপতি নিজামুল হক গলাচিপা ও দশমিনায় প্রকাশ্যে নিধন হচ্ছে রেনু পোনা,কথা বলতে নারাজ কর্তৃপক্ষ ডিএসইসির নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ বেলা অবেলা : স্বপ্না রহমান ডিএসইসি’র নতুন সভাপতি ডিবিসি’র মুক্তাদির অনিক

বেতাগী-কচুয়া ফেরি চলাচল শুরু হওয়ায় প্রেসক্লাবের শোকরানা অনুষ্ঠান

বেতাগী (বরগুনা) প্রতিনিধি:
  • আপলোডের সময় : শুক্রবার, ৮ জুলাই, ২০২২
  • ৬০৩৪ বার পঠিত

বেতাগী (বরগুনা) প্রতিনিধি:

বরগুনার বেতাগীতে বিষখালি নদীতে বহুকাঙ্খিত বেতাগী-কচুয়া ফেরি চলাচল শুরু হওয়ায় বেতাগী প্রেসক্লাব উদ্যোগে শোকরানা দোয়ানুষ্ঠানের আয়োজন করা হয়।

বৃহস্পতিবার (৭ জুলাই) দুপুরে বেতাগী ফেরিঘাটে আয়োজিত প্রেসক্লাব সভাপতি আব্দুস সালাম সিদ্দিকীর সভাপতিত্বে ও বেতাগী নাগরিক ফোরাম’র সভাপতি লায়ন মো. শামীম সিকদারের সঞ্চালনায় এ অনুষ্ঠানে বক্তব্য রাখেন বেতাগী বালিকা বিদ্যালয় এন্ড কলেজের অধ্যক্ষ রফিকুল আমিন (আল-আমিন), বেতাগী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আব্দুস সালাম, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাদিসুর রহমান পান্না, সবুজ কানন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম লাবলু, সুশাসনের জন্য নাগরিক সুজন সভাপতি সাইদুল সাইদুল ইসলাম মন্টু, প্রেসক্লাব সম্পাদক মহসিন খান, পৌর কাউন্সিলর আব্দুল মন্নানসহ অন্যান্যরা বক্তব্য রাখেন। শেষে বেতাগী-কচুয়া ফেরি চলাচলে শোকরিয়া আদায়ে বেতাগী বন্দর জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা জোবায়ের হোসেন মিলাদ এবং হাফেজ মাওলানা আলাউদ্দীন দোয়া মোনাজাত পরিচালনা করেন, এ সময় ফেরি স্থাপনে প্রধানমন্ত্রী, স্থানীয় সাংসদ, সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন ও পরম করুনা ময়ের প্রতি শোকরানা আদায় করা হয়। এতে রাজনৈতিক, শিক্ষক-শিক্ষার্থী, কৃষক, জেলে, শ্রমিক, গণমাধ্যমকর্মীসহ বিভিন্ন পেশার মানুষ অংশ গ্রহন করেন।

এ সময় বক্তরা বলেন, ফেরি চলাচল শুরু হওয়ায় বরগুনার বেতাগী ও ঝালকাঠির কাঠালিয়া উপজেলার দুই পাড়ের মানুষের চলাচলের পথ সুগম ও ভোগান্তি লাঘবের পাশাপাশি পায়রা থেকে মোংলা ও খুলনার দূরত্ব ৮০ থেকে ৯০ কিলোমিটার কমবে। দক্ষিণাঞ্চলের অর্থনৈতিক উন্নয়নেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। ফেরি চালুর মাধ্যমে যশোর, বেনাপোল, খুলনা, মোংলা, ঝালকাঠি, বরগুনা ও পটুয়াখালীর পায়রা বন্দরের যাতায়াতে পথ কমে গেলো।

এ ফেরি চালুর মধ্যে দিয়ে বরগুনা ও ঝালকাঠি জেলার সাথে পায়রা সমুদ্র বন্দর, পর্যটন কেন্দ্র কুয়াকাটার সঙ্গে দক্ষিণ যোগাযোগ আরও একধাপ সহজ হলো। স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনের পর বিষখালি বেতাগী-কচুয়া ফেরি চালু হওয়ায় দক্ষিন-পশ্চিমাঞ্চলে পথ আরও কমে গেলো।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..