শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৩:০১ পূর্বাহ্ন
শিরোনামঃ
দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান উপজেলা নির্বাচন: হরিরামপুরে জনপ্রিয়তার শীর্ষে দেওয়ান সাইদুর মির্জাগঞ্জে পুলিশ কর্মকর্তার বিচারের দাবিতে মানববন্ধন যে কোন দুর্যোগে পুলিশ জীবন বাজি রেখে সেবা প্রদান করছে : ডিএমপি কমিশনার নতুন করে আরও ৭২ ঘণ্টার তাপ প্রবাহের সতর্কতা জারি যে কোন মূল্যে উপজেলা নির্বাচন সুষ্ঠু করতে হবে : সিইসি মার্কিন পররাষ্ট্র দপ্তরের ২০২৩ সালের মানবাধিকার প্রতিবেদন ঢাকার প্রত্যাখ্যান বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রীর থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ তাড়াইলে দুই জুয়ারী গ্রেফতার

গাইবান্ধার ১৫৯৭ গৃহহীন পরিবার পাচ্ছেন প্রধানমন্ত্রীর ঘর

গাইবান্ধা প্রতিনিধি:
  • আপলোডের সময় : মঙ্গলবার, ১৯ জুলাই, ২০২২
  • ৬০৪২ বার পঠিত

গাইবান্ধা প্রতিনিধি:

গাইবান্ধার ৭ উপজেলার প্রধানমন্ত্রীর ঘর উপহার পাচ্ছেন ১৫৯৭ টি ভূমিহীন-গৃহহীন পরিবার। উপকারভোগীদের জন্য জমি ও গৃহ হস্তান্তর প্রস্তুতি নেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৯ জুলাই) গাইবান্ধা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়। অনুষ্ঠানে গাইবান্ধার জেলা প্রশাসক মো. অলিউর রহমান গণমাধ্যম কর্মীদের মাঝে এ সংক্রান্ত নানা তথ্য তুলে ধরেন।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জেবুন্নাহার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সাদেকুর রহমান উপস্থিত ছিলেন।

জানা যায়, আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় তৃতীয় পর্যায়ে (২য় ধাপে) ভূমিহীন গৃহহীনের জন্য জমির মালিকানাসহ গাইবান্ধা জেলায় ১৫৯৭ টি ঘর নির্মাণ করা হয়েছে।
এর মধ্যে সদর উপজেলায় ২৫৪, সাঘাটায় ১৭০, ফুলছড়িতে ৩১৮, সাদুল্লাপুরে ৭০, সুন্দরগঞ্জে ৫১০, পলাশবাড়ীতে ১৪০ ও গোবিন্দগঞ্জে ১৩৫টি পরিবারকে জমি ও ঘরের কবুলিয়ত, নামজারীর কাগজ হস্তান্তর করা হবে।

আগামী ২১ জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালভাবে ওইসব ঘর ভূমিহীন ও গৃহহীনদের মধ্যে হস্তান্তর করবেন।

গাইবান্ধার জেলা প্রশাসক মো. অলিউর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রম সম্পন্ন করতে উপকারভোগী নির্বাচন সম্পন্ন করা হয়েছে। ইতোমধ্যে জেলায় ২ হাজার ৯৭০ টি পরিবারকে পুনর্বাসন করা হয়।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..