মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০২:৫১ পূর্বাহ্ন
শিরোনামঃ
রাঙ্গাবালী উপজেলা ছাত্রলীগের নতুন সভাপতি আরিফ, সম্পাদক জামিল পুলিশ পরিচয়ে ডাকাতি প্রধান আসামি গ্রেফতার মুরাদনগরে শিক্ষা প্রতিষ্ঠানে প্লাস্টিকের বেঞ্চ সরবরাহ দা-বঁটি-ছুরি-চাপাতি বানাতে ব্যস্ত কামার শিল্পী, টুংটাং শব্দে মুখরিত তাড়াইল মির্জাগঞ্জে আমর্ড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) উদ্যোগে ত্রাণসামগ্রী বিতরণ মিরপুর সাইন্স কলেজের ৩য় ব্যাচের শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনে সকল রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানানো হবে : ওবায়দুল কাদের শেখ হাসিনা-মোদি বৈঠকে দু’দেশের সম্পর্ক আগামীতে আরো দৃঢ় করার ব্যাপারে আশাবাদী মোদির শপথগ্রহণ অনুষ্ঠানে যোগদান শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী মির্জাগঞ্জে উপজেলা চেয়ারম্যান আবু বকর, ভা: চেয়ারম্যান শাওন মহিলা ভা: চেয়ারম্যান হাসিনা নির্বাচিত

নির্বাচন বাঁচিয়ে রাখা না গেলে রাজনীতি উধাও হয়ে যাবে : সিইসি

নিজস্ব প্রতিবেদক:
  • আপলোডের সময় : বুধবার, ২৭ জুলাই, ২০২২
  • ৫৮৮৬ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক:

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, ‘পলিটিক্স থেকে গণতন্ত্রের জন্ম। নির্বাচনকে যদি বাঁচিয়ে রাখা না যায়, তাহলে পলিটিক্স উধাও হয়ে যাবে। পলিটিক্স থাকবে না। ওটাকে পলিটিক্সও বলা যাবে না, গণতন্ত্রও বলা যাবে না। তখন অন্য কোনো তন্ত্রে আপনারা চলে যাবেন, সেটা ভিন্ন কথা।’

রাজধানীর আগারগাঁওয়ে আজ মঙ্গলবার নির্বাচন ভবনে বিকল্পধারা বাংলাদেশের সঙ্গে সংলাপকালে প্রধান নির্বাচন কমিশনার এ মন্তব্য করেন।

ইসির সফলতা পরিমাপ করা যাবে না উল্লেখ করে কাজী হাবিবুল আউয়াল বলেন, আমি ফেল করলাম, পুরোপুরি সফল হলাম না আংশিক সফল হলাম, না পুরোপুরি ব্যর্থ হলাম; এটা নির্ভর করবে জনগণ কীভাবে সাড়া দেয়, তার ওপর। কোন বাটখারা দিয়ে সেটা পরিমাপ করা যাবে না।

সিইসি বলেন, বাংলাদেশের প্রেক্ষাপটে নির্বাচন যথেষ্ট কঠিন একটা কাজ। এই কঠিন কাজটি করতে সকলের আন্তরিক সহযোগিতা লাগবে। আপনাদের সক্রিয় সহায়তা লাগবে।

অংশগ্রহণমূলক নির্বাচনের প্রসঙ্গ টেনে সিইসি বলেন, অংশগ্রহণমূলক হলেই যে অবিচার বা ভোট চুরি হবে না তা না। অংশগ্রহণমূলক হলে একটা জিনিস হয়, একটা ভারসাম্য তৈরি হয়। যদি বড় বড় দলগুলো থাকে, তাদের যে কর্মীরা সমর্থকরা তারাই আমার কাজটাকে সহজ করে দেয়। ভারসাম্য ক্রিয়েট করে।

নির্বাচন কমিশন যে দায়িত্ব পালন করবে সেখানে রাজনৈতিক দলগুলোকে নজরদারি রাখার পরামর্শ দিয়ে সিইসি বলেন, সমালোচনা করতে হবে। আমাদের কোন কাজ সঠিক হয়নি। আপনারা নির্দ্বিধায় সঙ্গে সঙ্গে সেটা পয়েন্ট আউট করবেন।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..