শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:০১ পূর্বাহ্ন
শিরোনামঃ
দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান উপজেলা নির্বাচন: হরিরামপুরে জনপ্রিয়তার শীর্ষে দেওয়ান সাইদুর মির্জাগঞ্জে পুলিশ কর্মকর্তার বিচারের দাবিতে মানববন্ধন যে কোন দুর্যোগে পুলিশ জীবন বাজি রেখে সেবা প্রদান করছে : ডিএমপি কমিশনার নতুন করে আরও ৭২ ঘণ্টার তাপ প্রবাহের সতর্কতা জারি যে কোন মূল্যে উপজেলা নির্বাচন সুষ্ঠু করতে হবে : সিইসি মার্কিন পররাষ্ট্র দপ্তরের ২০২৩ সালের মানবাধিকার প্রতিবেদন ঢাকার প্রত্যাখ্যান বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রীর থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ তাড়াইলে দুই জুয়ারী গ্রেফতার

নির্বাচন বাঁচিয়ে রাখা না গেলে রাজনীতি উধাও হয়ে যাবে : সিইসি

নিজস্ব প্রতিবেদক:
  • আপলোডের সময় : বুধবার, ২৭ জুলাই, ২০২২
  • ৫৮৮০ বার পঠিত

নিজস্ব প্রতিবেদক:

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, ‘পলিটিক্স থেকে গণতন্ত্রের জন্ম। নির্বাচনকে যদি বাঁচিয়ে রাখা না যায়, তাহলে পলিটিক্স উধাও হয়ে যাবে। পলিটিক্স থাকবে না। ওটাকে পলিটিক্সও বলা যাবে না, গণতন্ত্রও বলা যাবে না। তখন অন্য কোনো তন্ত্রে আপনারা চলে যাবেন, সেটা ভিন্ন কথা।’

রাজধানীর আগারগাঁওয়ে আজ মঙ্গলবার নির্বাচন ভবনে বিকল্পধারা বাংলাদেশের সঙ্গে সংলাপকালে প্রধান নির্বাচন কমিশনার এ মন্তব্য করেন।

ইসির সফলতা পরিমাপ করা যাবে না উল্লেখ করে কাজী হাবিবুল আউয়াল বলেন, আমি ফেল করলাম, পুরোপুরি সফল হলাম না আংশিক সফল হলাম, না পুরোপুরি ব্যর্থ হলাম; এটা নির্ভর করবে জনগণ কীভাবে সাড়া দেয়, তার ওপর। কোন বাটখারা দিয়ে সেটা পরিমাপ করা যাবে না।

সিইসি বলেন, বাংলাদেশের প্রেক্ষাপটে নির্বাচন যথেষ্ট কঠিন একটা কাজ। এই কঠিন কাজটি করতে সকলের আন্তরিক সহযোগিতা লাগবে। আপনাদের সক্রিয় সহায়তা লাগবে।

অংশগ্রহণমূলক নির্বাচনের প্রসঙ্গ টেনে সিইসি বলেন, অংশগ্রহণমূলক হলেই যে অবিচার বা ভোট চুরি হবে না তা না। অংশগ্রহণমূলক হলে একটা জিনিস হয়, একটা ভারসাম্য তৈরি হয়। যদি বড় বড় দলগুলো থাকে, তাদের যে কর্মীরা সমর্থকরা তারাই আমার কাজটাকে সহজ করে দেয়। ভারসাম্য ক্রিয়েট করে।

নির্বাচন কমিশন যে দায়িত্ব পালন করবে সেখানে রাজনৈতিক দলগুলোকে নজরদারি রাখার পরামর্শ দিয়ে সিইসি বলেন, সমালোচনা করতে হবে। আমাদের কোন কাজ সঠিক হয়নি। আপনারা নির্দ্বিধায় সঙ্গে সঙ্গে সেটা পয়েন্ট আউট করবেন।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..