শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৮:২১ অপরাহ্ন
শিরোনামঃ
যে কোন দুর্যোগে পুলিশ জীবন বাজি রেখে সেবা প্রদান করছে : ডিএমপি কমিশনার নতুন করে আরও ৭২ ঘণ্টার তাপ প্রবাহের সতর্কতা জারি যে কোন মূল্যে উপজেলা নির্বাচন সুষ্ঠু করতে হবে : সিইসি মার্কিন পররাষ্ট্র দপ্তরের ২০২৩ সালের মানবাধিকার প্রতিবেদন ঢাকার প্রত্যাখ্যান বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রীর থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ তাড়াইলে দুই জুয়ারী গ্রেফতার তাড়াইলে সারসহ উফশী ও আউশ ধান পাচ্ছে ৭৫০ জন কৃষক মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের উপজেলা নির্বাচনে কোন অনিয়ম সহ্য করা হবে না : চট্টগ্রামে ইসি আনিছুর

বাংলাদেশে মর্টারশেল ছুড়েছে বিদ্রোহীরা : মিয়ানমার রাষ্ট্রদূত

 অনলাইন ডেস্ক:
  • আপলোডের সময় : সোমবার, ১৯ সেপ্টেম্বর, ২০২২
  • ৫৮৮০ বার পঠিত

বাংলাদেশের ভূখণ্ডে একাধিক মর্টারশেল পড়ার কথা স্বীকার করেছেন ঢাকায় নিযুক্ত মিয়ানমারের রাষ্ট্রদূত অং কিউ মোয়ে। তবে তিনি দাবি করেছেন, তাদের বিদ্রোহী দলগুলি ভারী কামান এবং মর্টারের গুলি ছুড়ছে, যার কিছু বাংলাদেশের ভূখণ্ডের ভিতরে পড়েছে। আজ রোববার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, পররাষ্ট্র মন্ত্রণালয় আজ বাংলাদেশে নিযুক্ত মিয়ানমারের রাষ্ট্রদূতকে তলব করে বাংলাদেশের ভূখণ্ডের অভ্যন্তরে মিয়ানমার থেকে গোলাগুলির বিস্ফোরণ ঘটিয়ে মানুষের প্রাণহানি ঘটানো, বাংলাদেশের অভ্যন্তরে জনগণ ও সম্পত্তির নিরাপত্তা ও নিরাপত্তাকে প্রভাবিত করার ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছে। পররাষ্ট্র মন্ত্রণালয় মিয়ানমারের রাষ্ট্রদূতের কাছে একটি প্রতিবাদ নোটও হস্তান্তর করেছে।

বিজ্ঞপ্তি থেকে জানা গেছে, মিয়ানমারের রাষ্ট্রদূত অং কিউ মোয়ে বাংলাদেশের ভূখণ্ডে একাধিক মর্টারশেল নিক্ষেপ প্রসঙ্গে দাবি করেছেন—তাদের বিদ্রোহী দলগুলি ভারী কামান এবং মর্টারের গুলি ছুড়ছে, যার মধ্যে কিছু বাংলাদেশের ভূখণ্ডের মধ্যে পড়ছে।

রাষ্ট্রদূতকে বলা হয়েছে, মিয়ানমারের অভ্যন্তরে নিরাপত্তা বজায় রাখার পাশাপাশি প্রতিবেশী বাংলাদেশের সঙ্গে সীমান্ত ও আকাশসীমা লঙ্ঘনের ঘটনা না ঘটে তা নিশ্চিত করার দায়িত্ব মিয়ানমার সরকারের।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বাংলাদেশের পক্ষ মিয়ানমারকে সতর্ক করে বলা হয়েছে, চলমান পরিস্থিতি মিয়ানমারের সঙ্গে সীমান্তবর্তী এলাকায় বসবাসকারী নিরীহ মানুষের মধ্যে আতঙ্কের পরিবেশ তৈরি করছে। ওই এলাকার জনগণের জীবন ও জীবিকার ক্ষতি করে এমন কর্মকাণ্ড থেকে বিরত থাকার জন্য বাংলাদেশ মিয়ানমারকে আহ্বান জানিয়েছে। বাংলাদেশ সীমান্তের কাছে বেপরোয়া সামরিক কর্মকাণ্ড বন্ধ করতে এবং মিয়ানমার থেকে কোনও গোলাবারুদ যেন বাংলাদেশের ভূখণ্ডের অভ্যন্তরে না পড়ে, তা নিশ্চিত করতে মিয়ানমারকে অবিলম্বে পদক্ষেপ নেওয়ার দাবি জানিয়েছে।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..