সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ১০:১৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
লিবিয়া থেকে আরো ১৪৪ জন অনিয়মিত বাংলাদেশী দেশে ফিরেছেন স্বাস্থ্যসেবা বিকেন্দ্রীকরণ শুরু হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী পবিত্র রমজানে নিত্যপণ্যের সংকট হবে না: প্রধানমন্ত্রী পটুয়াখালী পৌর নির্বাচনের প্রতীক বরাদ্দ, অংশগ্রহণের অধিকাংশই তরুণ তাড়াইলে দাখিল পরীক্ষায় নকলের অভিযোগে মাদ্রাসার অধ্যক্ষসহ গ্রেফতার ৩ ওসি সাজ্জাদ হোসেন’র কৌশলী ভূমিকায়- পলাশবাড়ীতে আইনশৃঙ্খলা পরিস্থিতির ব্যাপক উন্নতি শ্রদ্ধা আর ভালোবাসায় ভাষা শহীদদের স্মরণ ভাষা শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন যথাযথ অনুবাদের মাধ্যমে বাংলা শিল্প-সাহিত্যকে সারা বিশ্বে ছড়িয়ে দেওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির শ্রদ্ধা নিবেদন

বাংলাদেশে মর্টারশেল ছুড়েছে বিদ্রোহীরা : মিয়ানমার রাষ্ট্রদূত

 অনলাইন ডেস্ক:
  • আপলোডের সময় : সোমবার, ১৯ সেপ্টেম্বর, ২০২২
  • ৫৮৭১ বার পঠিত

বাংলাদেশের ভূখণ্ডে একাধিক মর্টারশেল পড়ার কথা স্বীকার করেছেন ঢাকায় নিযুক্ত মিয়ানমারের রাষ্ট্রদূত অং কিউ মোয়ে। তবে তিনি দাবি করেছেন, তাদের বিদ্রোহী দলগুলি ভারী কামান এবং মর্টারের গুলি ছুড়ছে, যার কিছু বাংলাদেশের ভূখণ্ডের ভিতরে পড়েছে। আজ রোববার পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, পররাষ্ট্র মন্ত্রণালয় আজ বাংলাদেশে নিযুক্ত মিয়ানমারের রাষ্ট্রদূতকে তলব করে বাংলাদেশের ভূখণ্ডের অভ্যন্তরে মিয়ানমার থেকে গোলাগুলির বিস্ফোরণ ঘটিয়ে মানুষের প্রাণহানি ঘটানো, বাংলাদেশের অভ্যন্তরে জনগণ ও সম্পত্তির নিরাপত্তা ও নিরাপত্তাকে প্রভাবিত করার ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছে। পররাষ্ট্র মন্ত্রণালয় মিয়ানমারের রাষ্ট্রদূতের কাছে একটি প্রতিবাদ নোটও হস্তান্তর করেছে।

বিজ্ঞপ্তি থেকে জানা গেছে, মিয়ানমারের রাষ্ট্রদূত অং কিউ মোয়ে বাংলাদেশের ভূখণ্ডে একাধিক মর্টারশেল নিক্ষেপ প্রসঙ্গে দাবি করেছেন—তাদের বিদ্রোহী দলগুলি ভারী কামান এবং মর্টারের গুলি ছুড়ছে, যার মধ্যে কিছু বাংলাদেশের ভূখণ্ডের মধ্যে পড়ছে।

রাষ্ট্রদূতকে বলা হয়েছে, মিয়ানমারের অভ্যন্তরে নিরাপত্তা বজায় রাখার পাশাপাশি প্রতিবেশী বাংলাদেশের সঙ্গে সীমান্ত ও আকাশসীমা লঙ্ঘনের ঘটনা না ঘটে তা নিশ্চিত করার দায়িত্ব মিয়ানমার সরকারের।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বাংলাদেশের পক্ষ মিয়ানমারকে সতর্ক করে বলা হয়েছে, চলমান পরিস্থিতি মিয়ানমারের সঙ্গে সীমান্তবর্তী এলাকায় বসবাসকারী নিরীহ মানুষের মধ্যে আতঙ্কের পরিবেশ তৈরি করছে। ওই এলাকার জনগণের জীবন ও জীবিকার ক্ষতি করে এমন কর্মকাণ্ড থেকে বিরত থাকার জন্য বাংলাদেশ মিয়ানমারকে আহ্বান জানিয়েছে। বাংলাদেশ সীমান্তের কাছে বেপরোয়া সামরিক কর্মকাণ্ড বন্ধ করতে এবং মিয়ানমার থেকে কোনও গোলাবারুদ যেন বাংলাদেশের ভূখণ্ডের অভ্যন্তরে না পড়ে, তা নিশ্চিত করতে মিয়ানমারকে অবিলম্বে পদক্ষেপ নেওয়ার দাবি জানিয়েছে।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..