বেতাগী (বরগুনা) প্রতিনিধি: , আপলোডের সময় : মঙ্গলবার, ২০ সেপ্টেম্বর, ২০২২ , আজকের সময় : শুক্রবার, ৩ মে, ২০২৪

জাতীয় শিক্ষা পদক ২০২২: বেতাগী উপজেলা শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন হারুন আর রশিদ

বরগুনা জেলার বেতাগীতে জাতীয় শিক্ষা পদক -২০২২,উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন বিবিচিনি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ হারুন আর রশিদ হান্নান।

সোমবার (১৯ সেপ্টেম্বর) উপজেলা পর্যায়ে বাছাই কমিটি তাকে শ্রেষ্ঠ শিক্ষা পদকে নির্বাচিত করেন। উপজেলা নির্বাহী অফিসার মোঃ সুহৃদ সালেহীন’র সভাপতিত্বে বাছাই কমিটির সদস্য সচিব হিসেবে ছিলেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার সহ অন্যান্য সদস্যবৃন্দ।

মোঃ হারুন অর রশীদ হান্নান, বরিশাল বিভাগে বরগুনা জেলার বেতাগী উপজেলার বেতাগী সদর ইউনিয়নের লক্ষিপুরা গ্রামে জন্ম গ্রহণ করেন। পুটিয়াখালী আদর্শ মাধ্যমিক বিদ্যালয় থেকে ১৯৮৮ সালে যশোর বোর্ডে এস এস সি পাস করেন। ১৯৯০ সালে বেতাগী সরকারি ডিগ্রি কলেজ থেকে এইচ এস সি পাস ও একই কলেজ থেকে ১৯৯২ সালে বিএ পাস করেন।

মোঃ হারুন অর রশীদ হান্নান ছোট বেলা থেকে খুুব মেধাবী ছিলেন। তিনি বর্তমানে বরগুনা জেলার বেতাগী উপজেলায় ঐতিহ্যবাহী বিবিচিনি সরকারি প্রথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদে ৩০-০৩-২০০০ সালে যোগদান করেন। দীর্ঘ ২২ বছর বেশ সুনামের সাথে প্রধান শিক্ষক পদে কর্মরত আছেন। তার চাকরি জীবনে অনেক অভিজ্ঞতা রয়েছে ডিজিটাল কনটেন্ট ডেভেলপমেন্ট প্রশিক্ষণ নিয়ে বর্তমান সরকারের উদ্দেশ্য বাস্তবায়নে মাল্টিমিডিয়া ক্লাস পরিচালনায় যথেষ্ট দক্ষ।

এ ছাড়াও বিষয়ভিত্তিক ট্রেনিং, কম্পিউটার প্রশিক্ষণ গ্রহন করে বেতাগী উপজেলা তথা বরিশাল বিভাগে যথেষ্ট সুনাম অর্জন করেছেন। হারুনুর রশিদ হান্নান এর ছাত্র-ছাত্রী যারা ছিলেন তাদের মধ্যে অনেকেই আজ প্রতিষ্ঠিত হয়েছেন, হারুনুর রশিদ হান্নানের ছাত্র-ছাত্রীদের মধ্যে কেউ এখন শিক্ষকতা করছেন, কেউ সরকারি চাকরি করছেন, আবার কেউ রাজনৈতিক অঙ্গনে প্রবেশ করেছেন।

মোঃ হারুনুর রশিদ হান্নানের স্বপ্ন আগামীতে এদেশ হবে মাদক ও দুর্নীতিমুক্ত আর এগুলো করতে হলে আগে ছাত্র ছাত্রীদেরকে মানুষের মত মানুষ করে গড়ে তুলতে পারলেই, হয়তো সেটা বাস্তবায়ন হতে পারে, সকল ছাত্র-ছাত্রীদেরকে নীতি নৈতিকতা শিক্ষা দিতে হবে তাদের প্রতি বিশেষ মনোযোগী হতে হবে, সাথে অভিভাবকদেরও আরো সচেতন হতে হবে, অনেক অভিভাবক ছাত্র-ছাত্রীদের হাতে মোবাইল তুলে দেন, আর সেই মোবাইল ছাত্র-ছাত্রীরা কি কাজে ব্যবহার করছে সেদিকে তার খেয়াল রাখেন না, তাই সকল অভিভাবকদের প্রতি আমার বিনীত অনুরোধ, সন্তানদের হাতে মোবাইল তুলে দিয়ে তাদের ভবিষ্যৎ অন্ধকারের দিকে ঠেলে দিবেন না, কারণ মোবাইলে অনেক ছাত্র-ছাত্রী ভাই গেম খেলে সময় পার করে, টিক টক, লাইকি সহ এরকম বিভিন্ন নেশায় জড়িয়ে পড়ে,তাই আপনার সন্তান কার সাথে মিশে, কোথায় সে সময়গুলো পার করছে, সেদিকে বিশেষ খেয়াল রাখবেন, কারণ প্রত্যেকটি পিতা-মাতার স্বপ্ন থাকে সন্তানকে ঘিরে, আপনার সন্তান যদি বিপথে চলে যায়, তাহলে তার জন্য সারা জীবন আপনাকে দুঃখ বয়ে বেড়াতে হবে, তাই আসুন আমরা বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্নকে বাস্তবায়ন করতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করি।

হারুনুর রশিদ হান্নানের আশা সব শ্রেণীর মানুষ সুশিক্ষায় শিক্ষিত হবে, শুধু সার্টিফিকেট অর্জন করলেই হবে না তাদের ভিতর নৈতিকতার আদর্শ থাকতে হবে।