নিজস্ব প্রতিবেদক: , আপলোডের সময় : বুধবার, ১২ অক্টোবর, ২০২২ , আজকের সময় : শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

ডিসি ও এসপিদের মধ্যে সামান্য ভুল বোঝাবুঝি হয়েছে : সিইসি

নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমানের একটি বক্তব্যে জেলা প্রশাসক (ডিসি) ও পুলিশ সুপারদের (এসপি) হইচই করার বিষয়টিকে সামান্য ভুল বোঝাবুঝি হয়েছে বলে দাবি করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

তিনি বলেছেন, এ নিয়ে এত চিন্তার কিছু নেই। মঙ্গলবার (১১ অক্টোবর) আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সিইসি এসব কথা বলেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে কাজী হাবিবুল আউয়াল বলেন, ‘হয়তো সামান্য একটু ভুল বোঝাবুঝি হয়েছে। এটা নিয়ে এত চিন্তা ভাবনার কারণ নাই। এটা নিয়ে মন্তব্য করতে চাচ্ছি না।’

গত ৮ অক্টোবর নির্বাচন ভবনের অডিটোরিয়ামে কমিশন আয়োজিত এক বৈঠকে ডিসি-এসপিরা জ্বালানি খাতে বরাদ্দ বাড়ানোর প্রসঙ্গ তুললে নির্বাচন কমিশনার মো. আনিছুর রহমান উষ্মা প্রকাশ করেন। একইসঙ্গে গাইবান্ধা-৫ উপ-নির্বাচন ও জেলা পরিষদ নির্বাচনে তিনি আচরণ বিধি প্রতিপালনে জেলা প্রশাসক ও পুলিশ সুপারদের কার্যকর পদক্ষেপ গ্রহণ না করার বিষয়টি তুলে ধরেন। তখনই সভাকক্ষে হইচই শুরু হয়। এক পর্যায়ে এই কমিশনার ডায়াস ছেড়ে চলে যান।

এর আগে সোমবার (১০ অক্টোবর) সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ বিষয়ে কথা বলেন আরেক নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা। ওই ঘটনায় বিব্রত হলেও তিনি বিচলিত নন। তিনি বলেছিলেন, আনিছুর রহমান যে কথাগুলো বলেছেন সেগুলো সত্য এবং অমূলক নয়।