শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৩:৩৯ পূর্বাহ্ন

ডেঙ্গু পরিস্থিতির উন্নতির জন্য কাজ করছে সরকার : তাজুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক:
  • আপলোডের সময় : বৃহস্পতিবার, ২০ অক্টোবর, ২০২২
  • ৫৮০৩ বার পঠিত

স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, এডিস মশা মোকাবিলা করতে আমাদের সচেতন হওয়া প্রয়োজন। এজন্য শুরু থেকে নানা উদ্যোগ নেওয়া হয়েছে৷ ডেঙ্গু পরিস্থিতির উন্নতির জন্য সরকার কাজ করছে।

বৃহস্পতিবার (২০ অক্টোবর) রাজধানীর একটি হোটেলে ইউনিসেফ আয়োজিত হাত ধোয়া বিষয়ক এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, হাত ধোয়ার চর্চার বাড়ানোর জন্য সরকারের পাশাপাশি সবার মধ্যে সচেতনতা বাড়ানো দরকার। হাত ধোয়ার যেসব বিষয়ে আমরা পিছিয়ে আছি, সেসবের সমাধান করে এগিয়ে যেতে হবে। নিজেকে সচেতন করলে সামষ্টিকভাবে দেশের উন্নয়ন হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে এফবিসিসিআইয়ের সভাপতি জসিম উদ্দিন বলেন, হাত ধোয়ার বিষয়ে অলসতায় ডায়রিয়াসহ নানা রোগ-বালাই হয়। তাই হাত ধোয়া ও জীবাণুমুক্তকরণে সরকারের পাশাপাশি সবার সচেতনতা বাড়াতে এগিয়ে আসা দরকার।

অনুষ্ঠানে সভাপতি হিসেবে স্থানীয় সরকার বিভাগের সচিব মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরী ও অন্যান্যদের মধ্যে ইউনিসেফ বাংলাদেশের প্রতিনিধি জায়িদ জুরুজি, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. সাইফুল রহমানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন৷

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..