সাব্বির আলম বাবু (ভোলা ব্যুরো চিফ): , আপলোডের সময় : বৃহস্পতিবার, ২৭ অক্টোবর, ২০২২ , আজকের সময় : বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

সিত্রাংয়ের প্রভাবে ভোলার ইলিশা ফেরিঘাট ক্ষতিগ্রস্ত, যান চলাচল ব্যাহত

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে ভোলার ইলিশা ফেরিঘাটের দুটি পল্টুনই ক্ষতিগ্রস্ত হয়ে বন্ধ ভোলা- লক্ষ্মীপুর নৌরুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে। ফলে যানজটে যাত্রী ও পণ্যবাহী যানবাহনের চালক-শ্রমিকদের দুর্ভোগ পোহাতে হচ্ছে।

সূত্র জানায়, একটি পল্টুন মেরামত হওয়ায় যান চলাচল কিছুটা স্বাভাবিক হয়। কিন্তু দুপুরের পর জোয়ারের পানিতে পল্টুনটি ডুবে ফের ফেরি চলচাল বন্ধ হয়ে যায়। ভোলা- লক্ষ্মীপুর নৌরুটের ইলিশা ঘাটে পৃথক দুটি পল্টুন রয়েছে। এর একটি লো-ওয়াটার ঘাট অপরটি হাই-ওয়াটার ঘাট। ঘূর্ণিঝড় সিত্রাংয়ের আঘাতে দুটি ঘাটই ক্ষতিগ্রস্ত হয়। ভোলা চট্রগ্রাম রুটের যাত্রীবাহী বাসের চালক মিজানুর রহমান জানান, যাত্রী নিয়ে তিনি ইলিশা ঘাটে আসেন। কিন্তু জোয়ারের পানিতে পল্টুন ডুবে থাকায় ফেরি চলাচল বন্ধ রয়েছে। সন্ধ্যা ৬-৭ টায়ও ফেরিতে উঠতে পারবেন কিনা তা নিয়ে হতাশা প্রকাশ করেন তিনি।

বৃহস্পতিবার বরিশাল বিআইডব্লিউটিএর যুগ্ম-পরিচালক এ.এস.এম আজগর আলী ভোলায় ঘাট পরিদর্শনে আসেন। তিনি জানান, যত দ্রুত সম্ভব হাই ওয়াটার ঘাটটি মেরামত করার চেষ্টা চলছে। পাশাপাশি ঘাটের সমস্যা সমাধানে বিআইডব্লিউটিএ কাজ করছে।