সাব্বির আলম বাবু (ভোলা ব্যুরো চিফ): , আপলোডের সময় : রবিবার, ২৭ নভেম্বর, ২০২২ , আজকের সময় : বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

চরফ্যাশনে দুই ইউপিতে কাল ভোট : অনেক কেন্দ্র ঝুঁকিপূর্ণ!

আগামীকাল (সোমবার) ভোলার চরফ্যাশনে ২টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে সকল ভোট কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম স্ব-স্ব কেন্দ্রে পৌছে গেছে। নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন রিটানিং কর্মকর্তা মো. রফিকুল ইসলাম।

নির্বাচনের আমেজে এলাকায় পোস্টারে ছেয়ে গেছে (ছবিঃপিপলস নিউজ)

কাল (সোমবার) অনুষ্ঠিত হচ্ছে আসলামপুর ও নবগঠিত ওমরপুর ইউপি নির্বাচন। উক্ত নির্বাচনকে কেন্দ্র করে মাঠ পর্যায়ে কর্মী সমর্থকদের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করে। প্রতিদিন দুই ইউনিয়নে দুই পক্ষের মধ্যে সংঘাত, সংঘর্ষে ২০ কর্মী আহত হওয়ার কারনে এলাকায় ব্যাপক উত্তাপ ছড়িয়ে পড়েছে। তাছাড়া প্রশাসন দুই ইউনিয়নের ১৮ কেন্দ্র ঝুঁকিপূর্ণ ঘোষণা করে নিরাপত্তা বেষ্টনী বাড়িয়েছে এবং ইতোমধ্যে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নির্বাচনী এলাকায় পৌঁছে গেছে।

আসলামপুর ইউনিয়নে আওয়ামী লীগ থেকে মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী নুরে আলম মাস্টার ও আ.লীগের বিদ্রোহী প্রার্থী আবুল কাশেম মিলিটারি (আনারস) ও ইসলামী আন্দোল বাংলাদেশ চরমোনাই প্রার্থী মো. জাফর উল্যাহ (হাতপাখা) প্রতিক নিয়ে প্রতিদ্বন্ধীতা করছেন।

নবগঠিত ওমরপুর ইউনিয়নে বাংলাদেশ আ.লীগ মনোনীত প্রার্থী রিয়াজুল ইসলাম রিজন (নৌকা) ও আ.লীগের বিদ্রোহী প্রার্থী সাবেক চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম (আনারস) প্রতিক নিয়ে প্রতিদ্বন্ধীতা করছেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা রফিকুল ইসলাম বলেন, পুলিশ ও র‌্যাবের পাশাপাশি কোস্টগার্ড, আনসার বাহিনী ভোটার ও ভোটগ্রহণ কর্মকর্তাদের নিরাপত্তায় কাজ করবেন। ভোটাররা যেন নিরাপদে ভোট দিতে পারেন এজন্য সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে একটি উৎসব মুখোর পরিবেশে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

চরফ্যাশনে ইউনিয়ন পর্যায়ে এই সর্বপ্রথম ভোটাররা ইভিএম পদ্ধতিতে ভোট প্রদান করবেন। ২৩ ও ২৪ নভেম্বর দুইদিন ব্যাপী ভোট গ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ দেয়া হয়েছে।

চরফ্যাশন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আল নোমান বলেন, ইতোমধ্যে আছলামপুর ও ওমরপুর ইউনিয়নে ১৮ কেন্দ্র ঝুঁকিপূর্ন হিসেবে ঘোষণা করেছে প্রশাসন। জনস্বার্থে সুষ্ঠু ও অবাধ নিরপেক্ষ ভোট গ্রহনের লক্ষ্যে আইন শৃঙ্খলা সভায় কঠোর সিদ্ধান্ত নেয়া হয়েছে।