বেতাগী (বরগুনা) প্রতিনিধি: , আপলোডের সময় : মঙ্গলবার, ২০ ডিসেম্বর, ২০২২ , আজকের সময় : শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

বেতাগীতে ফায়ার সার্ভিসের তত্ত্বাবধানে যুব রেড ক্রিসেন্ট সদস্যদের প্রশিক্ষণ

বেতাগী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর তত্ত্বাবধানে বেতাগী উপজেলার যুব রেড ক্রিসেন্ট সদস্যদের একদিনের বাস্তব প্রশিক্ষণ গত ১৯ ই ডিসেম্বর বেতাগী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনে অনুষ্ঠিত হয়।

স্টেশন অফিসার আবদুল লতিফ হাওলাদার নেতৃত্বে রেডক্রিসেন্ট সদস্যদের অগ্নি নির্বাপন, বিভিন্ন যন্ত্রপাতির পরিচিতি ও এর কার্যাবলী এবং অগ্নি নির্বাপণের ভিবিন্ন পদ্ধতি বিষয়ের উপর হাতে- কলমে প্রশিক্ষণ প্রদান করা হয়।

বেতাগী উপজেলা যুব রেড ক্রিসেন্ট শাখার দলনেতা মোঃ সোহেল মীর, জনসংযোগ ও পরিকল্পনা বিভাগের প্রধান মোঃ খাইরুল ইসলাম মুন্না, রক্ত বিভাগের প্রধান মোঃ ইমরান হোসেন, ক্রিয়া ও সাংস্কৃতিক বিভাগের প্রধান মোঃ আরিফুর রহমান সুজন জনসংযোগ ও পরিকল্পনা বিভাগের উপ-প্রধান মোঃ নাহিদ হাসান মাহিম, প্রশিক্ষন বিভাগের উপ-প্রধান মোঃ হাসান মাহামুদ পিয়ল, সেবা ও স্বাস্থ্য বিভাগের উপ-প্রধান মোঃ সুমন মিয়া, যুব সদস্য রিশব ওজা ননী,মোঃ আরিফুর ইসলাম মান্না, পূজা গড়ামি,তিশা ইসলাম প্রশিক্ষণে অংশ নেন।

উপজেলা যুব রেড ক্রিসেন্ট শাখার দলনেতা সোহেল মীর বলেন ” আমাদের বাড়ি ঘরে ছোট ছোট অগ্নি দুর্ঘটনা থেকে রক্ষা করতে এই প্রশিক্ষণ আমাদের কার্যকরী ভূমিকা রাখবে। কারন প্রাথমিক পর্যায়ে অগ্নি দুর্ঘটনা প্রতিরোধ করতে পারলে বড় দুর্ঘটনা থেকে রক্ষা পাবো।