আরিফুর রহমান সুজন (বিশেষ প্রতিবেদক): , আপলোডের সময় : বৃহস্পতিবার, ২২ ডিসেম্বর, ২০২২ , আজকের সময় : শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

শেষ হলো ১৪ তম জাতীয় যুব রেড ক্রিসেন্ট স্বেচ্ছাসেবক ক্যাম্প

বাংলাদেশসহ সাতটি দেশের ১ হাজার ৫০০ যুব স্বেচ্ছাসেবকের অংশ গ্রহনের মধ্য দিয়ে শেষ হলো ১৪ তম জাতীয় যুব রেড ক্রিসেন্ট স্বেচ্ছাসেবক কাপ ২০২২।

এ বছর ক্যাম্পের প্রতিপাদ্য ছিল ‘টেকসই ভবিষ্যতের লক্ষ্যে যুব নেতৃত্ব’। আজ বুধবার বিকেলে জাতীয় স্কাউট প্রশিক্ষণ কেন্দ্রের মাঠে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান অবসরপ্রাপ্ত মেজর জেনারেল এ টি এম আবদুল ওয়াহ্‌হাব এর সভাপতিত্বে ক্যাম্পের সমাপনী ঘোষণা দেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম।

তিনি বলেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি স্বেচ্ছাসেবামূলক কার্যক্রমে দেশের অন্যতম দৃষ্টান্ত স্থাপনকারী প্রতিষ্ঠান। মানবসেবায় প্রতিষ্ঠানটি বহুমুখী অবদান রাখছে।

সমাপনী অনুষ্ঠানে এক হাজারের বেশি স্বেচ্ছাসেবকের অংশগ্রহণে হয় জমকালো আয়োজন ১৮৫৯ সালে ফ্রান্স ও অস্ট্রিয়ার মধ্যকার সলফেরিনো যুদ্ধের পটভূমিতে নির্মিত নাটক মঞ্চায়িত হয়। ওই যুদ্ধের প্রেক্ষাপটে বিশ্বব্যাপী শুরু হয় রেড ক্রস, রেড ক্রিসেন্ট আন্দোলন। পরে তাজুল ইসলাম ও এ টি এম আবদুল ওয়াহ্‌হাবের হাতে ক্যাম্পের ক্রেস্ট তুলে দেওয়া হয় এবং উত্তরীয় পরিয়ে দেওয়া হয়।