স্পোর্টস ডেস্ক: , আপলোডের সময় : শনিবার, ৩১ ডিসেম্বর, ২০২২ , আজকের সময় : মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪

আইপিএলে অনিশ্চিত মুস্তাফিজদের অধিনায়ক

গতকাল সকালে উত্তরাখন্ডের রুরকিতে সড়ক দুর্ঘটনায় আহত হয়েছেন ঋষভ পান্ত। ভয়াবহ এ দুর্ঘটনায় শরীরের বিভিন্ন অংশে চোট লেগেছে ভারতীয় উইকেটকিপার ব্যাটারের। দেরাদূনের হাসপাতালে ভর্তি পান্ত এখন আগের তুলনায় ভালো আছেন। তবে দুর্ঘটনার চোট সেরে উঠতে এ ক্রিকেটারের বেশ সময় লাগবে বলে জানিয়ে দিয়েছেন দায়িত্বরত ডাক্তাররা।

চোট সেরে ফিরতে পান্তের কতো সময় লাগবে এমন প্রশ্নের জবাবে রোববার ক্রীড়া বিভাগের ডাক্তার কামার আজম বলেন, ‘লিগামেন্টে যে ধরনের চোট রয়েছে, সেটা সারতে পান্তের অন্তত তিন থেকে ছয় মাস সময় লাগবে। চোটের অভিঘাত গুরুতর হলে, আরও বেশি সময় লাগবে। পূর্ণাঙ্গ চোটের রিপোর্ট পেলেই কেবল সঠিক সময় বলা যাবে।’

দেরাদূনের হাসপাতালে পান্তের চিকিৎসার জন্য নিযুক্ত আছেন একদল ডাক্তার। সে দলেরি একজন বলেন, ‘প্রতিনিয়ত পান্তের শারীরিক অবস্থা কড়া পর্যবেক্ষণে রাখা হয়েছে। পান্ত স্থিতিশীল রয়েছেন। জীবনহানি জাতীয় কোনও ধরনের চোটে আপাতত ভুগছে না। হাসপাতালে পান্তের সঙ্গে তার মা-ও রয়েছেন।’

ফেব্রুয়ারি মাসের মাঝামাঝি সময় থেকে শুরু হবে ভারত-অস্ট্রেলিয়ার সিরিজ। নিশ্চিতভাবে সে সিরিজের দলে থাকছেন না পান্ত।অনিশ্চয়তা রয়েছে আইপিএল নিয়ে। পহেলা এপ্রিল থেকে শুরু হবে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের সবচেয়ে বড় এ আসর। এখন ডাক্তারদের তথ্যমতে, এ টুর্নামেন্টেও পান্তের খেলা প্রায় অসম্ভব ব্যাপার। কারণ টুর্নামেন্টে অংশ নিতে হলে তাকে সেরে উঠতে হবে তিন মাসেরও কম সময়ে, যেটা প্রায় অসম্ভবের কাতারেই।

আশার বিষয়, পান্তের শরীরের কোনো অংশ পুড়ে যায়নি। শরীরের কোনো হাড়ও ভাঙেনি তার। শারীরিক অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছেন চিকিৎসকরা। এই মুহূর্তে তার চিকিৎসার জন্য গঠন করা হয়েছে চিকিৎসকদের একটি দল। প্রয়োজনে দিল্লিতে নিয়ে গিয়ে চিকিৎসা করানো হতে পারে এই তরুণ ক্রিকেটারকে।