এনামুল হক রাঙ্গা (বগুড়া প্রতিনিধি): , আপলোডের সময় : রবিবার, ২২ জানুয়ারী, ২০২৩ , আজকের সময় : শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

বগুড়ায় ফেসবুকে ইন্না-লিল্লাহ,,, লিখে যুবকের আত্মহত্যা

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন’ স্ট্যাটাস দিয়ে নিজ গলায় রশি পেঁচিয়ে বগুড়ায় মো. নাইম (১৫) নামের এক স্কুল ছাত্র আত্মহত্যা করেছে। গতকাল  রোববার  সকাল ৯ টায় পুলিশ তার লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে পাঠায়।

মো. নাইম বগুড়া জেলার শিবগঞ্জ উপজেলার রায়নগর ইউনিয়নের সুদামপুর নয়াপাড়া গ্রামের আব্দুল হামিদের ছেলে। সে মহাস্থান উচ্চ বিদ্যালয় থেকে এ বছর এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করবে।

বিষয়টি নিশ্চিত করেছেন শিবগঞ্জ থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মঞ্জুরুল আলম।

পুলিশের এ কর্মকর্তা ভোরের আকাশ কে  জানান, শনিবার মধ্যেরাতে কোন একসময় নাইম তার শোবার ঘর থেকে বের হয়ে বাড়ির পাশে থাকা কাঁঠাল গাছের সাথে গরু বাঁধার দড়ি দিয়ে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে। পরিবারের সদস্যরা সকালে তাকে ঝুলন্ত অবস্থায় দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে এসে লাশ উদ্ধার করে ময়ান্তদন্তের জন্য পাঠিয়ে দেন।

ওসি মঞ্জুরুল আলম আরও জানান, শনিবার রাত সাড়ে ৯ টার দিকে নাইম তার ব্যবহৃত ‘ Crush king’ নামের ফেসবুক আইডি থেকে একটি পোস্ট দেয়। সেখানে লেখা ছিল, ‘ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন’। এছাড়াও তার ব্যবহৃত ফেসবুক আইডির বায়োতে লেখা আছে, ‘ কাউকে না বলেই চলে গেলাম, সবাই আমাকে ক্ষমা করে দিয়েন ‘। এইসব হৃদয়বিদারক লেখা থেকে বোঝা যায় নাইম মানষিকভাবে সমস্যায় জর্জরিত ছিলেন। পরিবারের বরাতে জেনেছি কোন এক মেয়ের সাথে তার প্রেমের সম্পর্ক ছিল। ওই সম্পর্ক ভেঙে যাওয়ার পর থেকেই নাইম  বিষাদগ্রস্ত ছিলেন। এ ঘটনায় অভিযোগ সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।