শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৭:২১ পূর্বাহ্ন
শিরোনামঃ
দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান উপজেলা নির্বাচন: হরিরামপুরে জনপ্রিয়তার শীর্ষে দেওয়ান সাইদুর মির্জাগঞ্জে পুলিশ কর্মকর্তার বিচারের দাবিতে মানববন্ধন যে কোন দুর্যোগে পুলিশ জীবন বাজি রেখে সেবা প্রদান করছে : ডিএমপি কমিশনার নতুন করে আরও ৭২ ঘণ্টার তাপ প্রবাহের সতর্কতা জারি যে কোন মূল্যে উপজেলা নির্বাচন সুষ্ঠু করতে হবে : সিইসি মার্কিন পররাষ্ট্র দপ্তরের ২০২৩ সালের মানবাধিকার প্রতিবেদন ঢাকার প্রত্যাখ্যান বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রীর থাইল্যান্ডের রাজা-রাণীর সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ তাড়াইলে দুই জুয়ারী গ্রেফতার

বেতাগীতে যুব রেড ক্রিসেন্টের উদ্যোগে কলাপাতায় রসের সিন্নি পরিবেশন

আরিফুর রহমান সুজন (বিশেষ প্রতিনিধি):
  • আপলোডের সময় : সোমবার, ৩০ জানুয়ারী, ২০২৩
  • ৫৮৮৫ বার পঠিত

হাজার বছরের গ্রামবাংলার ঐতিহ্য ধরে রাখতে বেতাগীতে যুব রেড ক্রিসেন্ট বেতাগী উপজেলা শাখা কতৃক আয়োজনে অতিথিদের মাঝে কলাপাতায় রসের সিন্নি পরিবেশন করা হয়। ২৯ শে জানুয়ারী সন্ধায় পৌরসভার ৮ নং ওয়ার্ডে মীরা বাড়িতে অনুষ্ঠিত অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর মেয়র এবিএম গোলাম কবির, উপজেলা চেয়ারম্যান মাকসুদুর রহমান ফোরকান, উপজেলা ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম পিন্টু, প্যানেল মেয়র মোঃ মাসুদুর রহমান খান, ৮ নং ওয়ার্ডের কাউন্সিলর আব্দুল মান্নান হাওলাদার, যুবলীগ সভাপতি প্রভাষক জহিরুল ইসলাম লিটন, বেতাগী প্রেসক্লাবের সভাপতি আব্দুস সালাম সিদ্দিকী,সহ-সভাপতি সাইদুল ইসলাম মন্টু, এস কে টিভির পরিচালক মোঃ শামীম শিকদার, সাংবাদিক এম ডি সুজন সহ বিভিন্ন শ্রেনি পেশার মানুষ।

আরো উপস্থিত ছিলেন যুব রেড ক্রিসেন্ট বেতাগী উপজেলা শাখার দলনেতা মো: সোহেল মীর, সহ-দলনেতা -১ নিশিতা বিশ্বাস, শীল , বিভাগীয় প্রধান জনসংযোগ ও পরি: বিভাগ মোঃ খায়রুল ইসলাম মুন্না, উপ-প্রধান নাহিদ হাসান মাহিম, বিভাগীয় প্রধান সেবা ও স্বাস্থ্য ইসরাত জাহান লিমা, উপ-প্রধান মোঃ সুমন মিয়া, বিভাগীয় প্রধান প্রশিক্ষণ বিভাগ তানজিলা জামান শিফা, উপপ্রধান হাসান মাহমুদ পিয়াল, বিভাগীয় প্রধান রক্ত বিভাগ পদে মোঃ ইমরান হোসেন, বন্ধুত্ব উপপ্রধান জান্নাতুল ফেরদৌসী ইমা, বিভাগীয় প্রধান ক্রীড়া ও সাংস্কৃতিক বিভাগ পদে মোঃ আরিফুর রহমান, উপপ্রধান পদে মো: হোসেন সিপাইী প্রমুখ।

উল্লেখ যে, বাঙালির হাজার বছরের ঐতিহ্য শীতকালে খেজুর গাছ কেটে রস সংগ্রহ করে তা দিয়ে গুড় তৈরি, সিন্নি বা পায়েস এবং বিভিন্ন ধরনের
পিঠা খাওয়া। সভ্যতার বিবর্তনে আমাদের এই ঐতিহ্য আজ হুমকির মুখে খেজুর গাছ কেটে ফেলা, মানুষ যান্ত্রিক হওয়া, বাসায় কিছু তৈরি না করে কিনে খাওয়ার অভ্যাস এর অন্যতম কারণ।

পরিশেষে অতিথিবর্গ এমন উদ্যোগের প্রশংসা করেন। ইতিহাস ঐতিহ্য ধরে রাখতে এ ধরনের উদ্যোগ কার্যকরী ভূমিকা রাখবে এমটাই প্রত্যাশা সকলের।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..