সোমবার, ২৭ মে ২০২৪, ০৩:০৯ অপরাহ্ন
শিরোনামঃ
তাড়াইলে ৪ গরু চোর গ্রেফতার, জব্দ গাড়িসহ ৬টি গরু পটুয়াখালীতে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী রেজাউল করিম সোয়েবের ইশতেহার ঘোষণা  রেড ক্রিসেন্টের প্রশ্নপত্র ফাঁসের ঘটনা সাজানো: কর্মকর্তাদের মাঝে চাপা ক্ষোভ ঘূর্ণিঝড় রেমাল মোকাবিলায় প্রস্তুতি, ফায়ার সার্ভিস, ছুটি বাতিল : মনিরটিং সেল গঠন এমপি আনার খুনের তদন্তে ভারত যাবে গোয়েন্দা পুলিশ কোন দলের নেতাকর্মীকে জেলে পাঠানোর এজেন্ডা আমাদের নেই: ওবায়দুল কাদের সাকিব নট আউট ‘৭০০’ সরকার সকল ধর্মের বিশ্বাসীদের নিয়ে দেশকে এগিয়ে নিতে চায় : প্রধানমন্ত্রী ঢাকাবাসীকে সুন্দর জীবন উপহার দিতে কাজ করছে সরকার : প্রধানমন্ত্রী ঘূর্ণিঝড় রেমালের মোকাবেলায় প্রস্তুত রয়েছে সরকার : মহিববুর রহমান

তাড়াইলে জাতীয় সাংবাদিক সংস্থার ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

আনোয়ার হোসাইন জুয়েল: তাড়াইল (কিশোরগঞ্জ) প্রতিনিধি:
  • আপলোডের সময় : রবিবার, ১২ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৫৮৬২ বার পঠিত

“সকল সাংবাদিকদের আস্থা-জাতীয় সাংবাদিক সংস্থা” এই স্লোগানকে সামনে রেখে ১২ই ফেব্রুয়ারী ২০২৩ জাতীয় সাংবাদিক সংস্থা তাড়াইল উপজেলা ইউনিটের পক্ষ থেকে উপজেলা হলরুমে উৎযাপন করা হয়েছে জাতীয় সাংবাদিক সংস্থার ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

উক্ত আলোচনা সভায় জাতীয় সাংবাদিক সংস্থা তাড়াইল উপজেলা ইউনিটের সভাপতি শহিদুল ইসলামের সভাপতিত্বে এবং উপজেলা ইউনিটের সাধারণ সম্পাদক হুমায়ুন রশিদ জুয়েল এর সঞ্চালনায় উক্ত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন সংস্থার কিশোরগঞ্জ জেলা কমিটির সাধারণ সম্পাদক জনাব শহিদুল ইসলাম পলাশ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন কিশোরগঞ্জ জেলা কমিটির সহ-সভাপতি মোঃ আব্দুল্লাহ ইবনে শাহজাহান।

এসময় বক্তারা বলেন, ১৯৮২ সালের এই দিনে এ দেশের বিশিষ্ট-প্রবীণ সাংবাদিক মুহাম্মদ আলতাফ হোসেন এর নেতৃত্বে ঢাকার কমলাপুরে সাপ্তাহিক নবজাগরণ অফিস থেকে পথচলা শুরু। একে একে ৪২টি বছর পিছনে ফেলে এই সংস্থা রচনা করেছে এক গৌরবময় ইতিহাস। এই ইতিহাস অগ্রগতি, সমৃদ্ধি, সাফল্য আর ঐতিহ্যের ইতিহাস। একটি গঠনমুলক গণতান্ত্রিক সাংবাদিক সংগঠন হিসেবে, একটি একক ও অনন্য অনানুষ্ঠানিক সাংবাদিক শিক্ষা,গবেষণা ও কল্যাণ প্রতিষ্ঠান হিসেবে জাতীয় সাংবাদিক সংস্থা দেশের হাজার হাজার সংবাদকর্মীর মনে জায়গা করে নিয়েছে তার স্থায়ী আসন। বর্তমানে সারা দেশে এই সংস্থার কয়েক হাজার সদস্য সংখ্যা রয়েছে । সৌদি আরব, জার্মান, মালয়েশিয়া সহ বিভিন্ন দেশে রয়েছে এর শাখা কমিটি। বাংলাদেশের অভ্যুদয়ের পর একটি স্বাধীন দেশের সর্বস্তরের সাংবাদিক সমাজের একক সংগঠন হিসেবে প্রতিষ্ঠিত হয় জাতীয় সাংবাদিক সংস্থা। এর আগে পত্রিকা কেন্দ্রে কর্মরত সাংবাদিক এবং জেলা ও থানা সদরে কর্মরত সাংবাদিকদের কোন একক সংগঠনের অস্তিত্ব ছিলো না। তাই গত ৪২ বছরে জাতীয় সাংবাদিক সংস্থা একটি অনন্য বৈশিষ্ট্য মন্ডিত সংগঠন হিসেবে সর্ব মহলে স্বীকৃতি পেয়েছে।

এছাড়াও তাড়াইল উপজেলা থেকে বক্তব্য রাখেন, তাড়াইল উপজেলা আওয়ামিলীগের সাধারণ সম্পাদক জনাব গিয়াস উদ্দিন লাকী, উপজেলার ২নং রাউতি ইউনিয়নের চেয়ারম্যান ইকবাল হোসেন তারিক, উপজেলা প্রেসক্লাবের সভাপতি মুকুট দাস মধু, সাংবাদিক দেলোয়ার হোসেন, জাওয়ার উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মতিউর রহমান, করিমগঞ্জ সরকারি কলেজের প্রভাষক, জহিরুল ইসলাম জীবন, তাড়াইল থানার সেকেন্ড অফিসার হুমায়ুন কবির, মিজানুর রহমান সিনিয়র সহ-সভাপতি জাতীয় সাংবাদিক সংস্থা তাড়াইল উপজেলা ইউনিট, মোঃ আবু কালাম সহ-সভাপতি জাতীয় সাংবাদিক সংস্থা তাড়াইল উপজেলা ইউনিট ও উপজেলার বিভিন্ন গণমাধ্যম কর্মী প্রমুখ।

দয়া করে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো খবর..